শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেতু উদ্বোধনে কোটি কোটি টাকা ব্যয় করলেও সরকার বন্যাদুর্গতদের পাশে নেই: গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ৬:৩৯ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, পদ্মা সেতু হয়েছে জনগণের টাকায়। কিন্তু আওয়ামী লীগ সরকারের ভাবখানা এমন যেন তাদের পৈতৃক সম্পত্তি বিক্রি করে এই সেতু করা হয়েছে। এই সেতুর উদ্বোধনের জন্য কোটি কোটি টাকা ব্যয় করা হয়েছে। অথচ, বৃহত্তর সিলেট অঞ্চলের বন্যা দুর্গত অসহায় মানুষ অনাহারে, অর্ধাহারে দিনাতিপাত করছেন। এসব অসহায় মানুষের পাশে সরকার নেই, বানভাসী মানুষের জন্য সরকারের কোন দুঃচিন্তাও নেই।

রোববার (২৬ জুন) সিলেট মহানগরের ২৬ নম্বর ওয়ার্ডে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বন্যাদুর্গত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর রায় বলেন, মানুষ মানুষের জন্য। অতএব ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার কী করল, সেটা আমাদের বিবেচনার বিষয় নয়। আমাদের ভাবনার বিষয় হচ্ছে জনগণের দল হিসেবে বিএনপি অসহায় মানুষের জন্য আমরা কী করতে পারলাম।

তিনি বলেন, মানুষ মানুষের জন্য হলেও আওয়ামী লীগ সরকার কখনো মানুষের জন্য নয়। এরা দানবের জন্য, লুটপাট, নারী ধর্ষণ ও পাচার, অর্থ পাচারকারীদের জন্য। এই আওয়ামী লীগ সরকার হচ্ছে নানা গুনে গুণান্বিত। জাতীয় সম্পাদ লুটপাটে এদের জুড়ে নেই।

সিলেট বাসীদের উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলা, প্রতিদিনই আদালতে হাজিরা দিতে হয়। তারপরও আমরা আপনাদের মাঝে বার বার আসব। আপনাদের বিপদ দেখলেই আসব। দেশবাসীকে বলব, আপনারাও বানভাসী মানুষের পাশে দাঁড়ান।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই সরকারের জনগণের জন্য কোনো দায়বদ্ধতা নেই।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, ক্ষমতাসীন শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রেখে দেশে গণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক দলগুলো নির্বাচনে যাবে না। এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না - এটা আমরা নিশ্চিত। তবে, দেশে কোনদিন যদি অবাধ সুষ্ঠু ও গ্রহনযোগ্য ভোট হয়, সেখানে যদি জনগণ ভোট দিতে পারে - এমন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে।

তিনি বলেন, ভবিষ্যতে নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত ভোটে জনগণের যে সরকার আসবে সেই সরকার সিলেটের বন্যা মোকাবেলায় অর্থাৎ যাতে বারবার সিলেটকে বন্যার কবলে পড়তে না হয় সেই পরিকল্পনা করবে। এবং তা বাস্তবায়ন করবে।

এর আগে এদিন ভোরে ঢাকা থেকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে দেড় হাজার পারিবারকে সহায়তা করতে ত্রাণ নিয়ে সিলেট যান স্বেচ্ছাসেবক দলের নেতারা। সবার বক্তব্য শেষে অসহায় মানুষদের হাতে হাতে ত্রাণের বস্তা তুলে দেন গয়েশ্বর।

এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গোলাম সারোয়ার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, মহানগরের নেতা রেজওয়ানুল হক রিয়াজ, এস এম জিলানী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন