সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

খেলাধুলা

এগিয়ে থেকেও বসুন্ধরার কাছে হারল শেখ রাসেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ৮:২৪ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৭তম রাউন্ডে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের বিপক্ষে শুরুতে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হারল শেখ রাসেল ক্রীড়া চক্র। রোববার বিকালে বসুন্ধরা কিংস অ্যারেনায় দুই স্বাগতিকের লড়াইয়ে কিংসরা ৩-২ গোলে হারায় শেখ রাসেলকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল ফেরেইরা, ইরানি ডিফেন্ডার খালেদ শাফিইয়ে ও অধিনায়ক রবসন রবিনহো একটি করে গোল করেন। শেখ রাসেলের হয়ে দু’গোল করেন যধাক্রমে কিরগিজস্তানের ডিফেন্ডার আইজার আকমোতভ ও স্থানীয় মিডফিল্ডার মান্নাফ রাব্বি।

ম্যাচের শুরু থেকে সমান তালে লড়ে ২৮ মিনিটে লিড নেয় কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর দল শেখ রাসেল। এসময় বল নিয়ে কিংসদের সীমানায় ঢুকে পড়ার সময় বক্সের মধ্যে রাসেলের নাইজেরিয়ান ফরোয়ার্ড আকিনাদকে ফেলে দেন ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করে রাসেলকে এগিয়ে নেন আইজার আকমোতভ (১-০)। ম্যাচের ৩৮ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে বক্সের মধ্যে ঢুকে পড়েন কিংস অধিনায়ক রবসন। একজনকে কাটিয়ে জায়গা বানিয়ে মাইনাস করেন তিনি। চলতি বলে দারুণ শটে গোল করে ম্যাচে সমতা আনেন মিগুয়েল ফেরেইরা (১-১)।

দ্বিতীয়ার্ধ্বে মিনিটের মধ্যে দুটি সহজ সুযোগ নষ্ট করেন বসুন্ধরা কিংসের বিপলু ও রবসন। তাতে অবশ্য হতাশায় পুড়তে হয়নি দলটিকে। ম্যাচের ৬৫ মিনিটে লিড নেয় বসুন্ধরা। এসময় ডান প্রান্ত থেকে মিগুয়েল ফেরেইরার সেট পিসের বল রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা ঠিকমতো ফেরাতে পারেননি। সামনে বল পান খালেদ শাফিইয়ে। ঠান্ডা মাথায় শটে বল জালে জড়ান তিনি (২-১)। ধারাবাহিক আক্রমণের মুখে ৮৫ মিনিটে রবসন গোল করলে ব্যবধান বাড়ায় কিংসরা (৩-১)। তবে ম্যাচের যোগ করা সময়ে (৯০+৩মিনিট) শেখ রাসেলের বদলি মিডফিল্ডার মান্নাফ রাব্বির গোল করে ব্যবধান কমালেও হার এড়াতে পারেননি (২-৩)। একটু পর রেফারির শেষ বাঁশি বাজতে জয়ের আনন্দে মেতে ওঠেন রবসন- বিপলুরা।

ম্যাচ জিতে ১৭ খেলায় ১৪ জয়, দুই ড্র ও এক হারে ৪৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে চার জয়, ছয় ড্র ও সাত হারে ১৮ পয়েন্ট পেয়ে অষ্টম স্থানে শেখ রাসেল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন