সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন তাহসীন বাহার

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০১ এএম

তরুণ ও যুবদের কর্মমুখী করে গড়ে তোলা এবং অসহায় ও দুস্থ মানুষসহ মানবিক কর্মকাণ্ডে সার্বিক সহায়তা অব্যাহত রাখা স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডা. তাহসীন বাহার সূচনা জয়ীতা পুরষ্কারে ভূষিত হয়েছেন।

গত শুক্রবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত এক সামিটে তার হাতে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল সভাপতিত্বে অনুষ্ঠানে তার হাতে ক্রেস্ট, মেডেল ও সনদপত্র তুলে দেওয়া হয়। বিশ্বের ৩৩টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সামিট-২০২২।

তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের ক্ষমতায়নে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় তাহসীন বাহার সূচনা এ অ্যাওয়ার্ড অর্জন করেন। তার প্রতিষ্ঠিত ওই সংগঠনের মাধ্যমে তরুণ উদ্যোক্তা তৈরীসহ দেশের প্রায় সাড়ে ৪ হাজার সদস্য কাজ করে। গতকাল রোববার দুপুরে মুঠোফোনে ডা. তাহসীন বাহার সূচনা বলেন, ভালো কাজের স্বীকৃতি পেলে অনুপ্রেরণা পাওয়া যায়। সেক্ষেত্রে আন্তর্জাতিকভাবে এমন একটি সম্মাননা আগামীর পথ চলায় তারুণ্যের প্রেরণা জোগাবে।

অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী ড. কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা প্রমুখ উপস্থিত ছিলেন। গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট বিশ্বের তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করে বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন