শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

ঈদের ছুটিতে হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১০:০৭ পিএম

পবিত্র ঈদুল আযহার ছুটিতে হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। রোববার (২৬ জুন) রাতে সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় সংলগ্ন এলাকা থেকে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় ভিসির বাঙলোর সামনে গিয়ে শেষ হয়।

এসময় শিক্ষার্থীদের 'হল আমার ঠিকানা, বন্ধ হতে দেবো না', 'অযৌক্তিক সিদ্ধান্ত, মানি না মানবো না' 'আমার হল বন্ধ কেন, প্রশাসন জবাব চাই' সহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। পরে বাঙলোর সামনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত হয়। তারা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় সহকারী প্রক্টর মো. শফিকুল ইসলাম, আমজাদ হোসেন ও শরিফুল ইসলাম জুয়েল উপস্থিত ছিলেন। প্রক্টরিয়াল বডির আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

শিক্ষার্থীরা জানান, ঈদের ছুটি উপলক্ষে ২ জুলাই থেকে অথচ ৩০ জুন হল বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয় প্রশাসন। তারা কোন যুক্তিতে এ ধরনের কাজ করে বুঝে আসেনা। অথচ বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা রয়েছে। আমরা জানাতে চাই, আমাদের দাবি যদি না মানা হয় তাহলে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এসময় সহকারী প্রক্টর মো. শফিকুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে আগামীকাল সোমবার সকাল ১০টায় প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডি এবং শিক্ষার্থীদের উপস্থিতিতে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে একই দাবিতে বিশ্ববিদ্যালয় ফজিলাতুন্নেছা মুজিব হলে বিক্ষোভ করেছে ছাত্রীরা। এসময় তারা হল খোলা রাখার দাবি জানান।

উল্লেখ্য, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ২ জুলাই থেকে বন্ধ হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। এ উপলক্ষ্যে ৩০ জুন শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন