বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘বাসযোগ্যতার সূচকে উন্নতি করতে কাজ করছে ডিএসসিসি’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নগরীর বাসযোগ্যতার সূচকে উন্নতি করতে ডিএসসিসি কাজ করে চলেছে। অত্যন্ত আনন্দের সঙ্গে, দৃঢ়তার সঙ্গে বলতে চাই যে, আমরা বদলে দিয়েছি। নগর বাসযোগ্যতার সূচকে উন্নতি করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কাজ করছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর পরিকল্পনা বিভাগে দায়িত্ব দেয়া হয়েছে।
গতকাল রোববার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে সিটি করপোরেশনের আওতাভুক্ত এলাকায় অবস্থিত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নিয়ন্ত্রণাধীন রেগুলেটর, আউটলেট স্ট্রাকচারগুলো হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা জানান তিনি।
পানি উন্নয়ন বোর্ড থেকে হস্তান্তরিত হতে যাওয়া অচল স্লুইস গেটগুলো সচল করার আশাবাদ ব্যক্ত করে মেয়র তাপস বলেন, ওয়াসা থেকে যখন খালগুলো পেয়েছি তখনই এই স্লুইস গেটগুলো আমাদের কাছে হস্তান্তরের জন্য বলেছিলাম। আজকে সেই মাহেন্দ্রক্ষণ। এগুলো আমাদের কাছে হস্তান্তর করা হয়। এরই মাঝে এই স্লুইচ গেটগুলো মেরামত এবং রক্ষণাবেক্ষণের যাবতীয় কার্যক্রম হাতে নিয়েছি। হস্তান্তরের সঙ্গে সঙ্গেই এগুলো যথারীতি মেরামত এবং রক্ষণাবেক্ষণের কাজ আমরা শুরু করব। এক সময় ঢাকার প্রায় ৭০ ভাগ এলাকা পানির নিচে থাকতো। নির্দিষ্ট অনেক স্থানে পানিবদ্ধতা সৃষ্টি হতো এখন তা হয়না।
পরে সমঝোতা স্মারক স্বাক্ষর ও হস্তান্তর করা হয়। সমঝোতা স্মারকে দক্ষিণ সিটির পক্ষে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ ও পানি উন্নয়ন বোর্ডের পক্ষে সংস্থার মহাপরিচালক প্রকৌশলী ফজলুর রশিদ স্বাক্ষর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন