বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

মহানগর

ডেঙ্গু আতঙ্কে পুরো জনপদ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ৬:০১ পিএম

দেশে আবারও ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহতা রুপ ধারন করেছে। এবছর ২০ জুন পর্যন্ত সারাদেশে আক্রান্ত হয়েছেন ৮০৮ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও ঘটেছে। এ চিত্র ২০১৯ সালের ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতিকে স্মরণ করিয়ে দেয়। স্থানীয় সরকার ও সিটি কর্পোরেশন আবারও ডেঙ্গু দমনে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে।

আজ সোমবার ডেঙ্গু মশার ভয়াবহ উপদ্রব ও আশঙ্কাজনকভাবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

নেতৃদ্বয় আরও বলেন, ডেঙ্গু আতঙ্কে পুরো জনপদ আজ মারাতœক স্বাস্থ্য ঝুঁকিতে। প্রতিটি সিটিসহ সারাদেশে মশা নিধনে বিশাল বিশাল বাজেট থাকে। মশক যদি নিধনই না হয়, তবে বাজেটের টাকা কোথায় যায়? জনগণ তা জানতে চায়। স্থানীয় সরকার ও সিটি কর্পোরেশন বাস্তবতার আলোকে সময়োপযোগী পদক্ষেপ বাস্তবায়ন করলে আজ আমাদেরকে ডেঙ্গু আতঙ্কে ভুগতে হত না। বিবৃতিতে তারা জনগণের প্রতি আহŸান জানিয়ে বলেন; আসুন নিজেরা সতর্ক হয়ে নিজ বাসার আঙ্গিনা, ফুলের টব, বাসার ছাদ, এয়ারকন্ডিশন, বারান্দাসহ যেসকল জায়গায় পানি জমে থাকার সম্ভাবনা রয়েছে সেগুলো নিয়মিত তদারকি করে জমে থাকা পানি মুক্ত করে পরিষ্কার রাখি। নিজেদেরকে ডেঙ্গু মুক্ত রাখি, পাশাপাশি ডেঙ্গুর বংশবিস্তার রোধে সহায়তা করি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন