মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় শিক্ষক হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবি ইউট্যাবের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ৮:০৯ পিএম

দেশের বিভিন্ন এলাকায় শিক্ষক নির্যাতন ও ঢাকার সাভার উপজেলার আশুলিয়ায় ক্রিকেট স্ট্যাম্প দিয়ে মারধরের শিকার উৎপল কুমার সরকার নামের এক শিক্ষকের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

সংগঠনের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খান সোমবার এক বিবৃতিতে বলেন, গত শনিবার আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে উক্ত শিক্ষকের উপর অতর্কিত হামলা চালায় আশরাফুল ইসলাম জিতু নামের এক শিক্ষার্থী। গতকাল সকালে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ওই শিক্ষকের মৃত্যু হয়।

ইউট্যাবের নেতৃদ্বয় বলেন, শিক্ষক হত্যায় অভিযুক্ত শিক্ষার্থীর অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি এবং নিহত শিক্ষক উৎপল কুমারের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানাচ্ছি। এছাড়া সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে যেসব শিক্ষকের ওপর হামলা ও নির্যাতন করা হয়েছে সেসব ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি। তা না হলে শিক্ষক সমাজ ন্যায় বিচারের দাবিতে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে বলে তারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন