বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

ফুড ডেলিভারি অ্যাপে রক্ষা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০০ এএম

এক তরুণী ব্রেকফাস্টের অর্ডার দিয়েছিলেন। মেনুতে ছিল স্যান্ডউইচ এবং বার্গার। সঙ্গে একটি ‘বিশেষ নির্দেশ’- ‘আমাকে অপহরণ করা হয়েছে। অবিলম্বে পুলিশে খবর দিন।’ প্রথমে রেস্তোরাঁর মালিক এবং কর্মচারীরা চমকে উঠেছিলেন। ভেবেছিলেন, কেউ হয়তো মজা করছে। কিন্তু তাও সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তারা খবর দেন পুলিশে। এরপর তরুণী পুলিশি তৎপরতায় উদ্ধার হন।
ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে। গত ১৯ জুন স্থানীয় সময় অনুযায়ী সকাল পাঁচটার দিকে দ্য চিপার ট্রাক ক্যাফে নামক এক রেস্তোরাঁ থেকে ব্রেকফাস্ট অর্ডার করেন চব্বিশ বছরের এক তরুণী। তিনি বার্গার এবং স্যান্ডউইচ অর্ডার দেন একটি ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে। এই অ্যাপগুলোতে গ্রাহকের সুবিধার জন্য রেস্তোরাঁগুলোতে নির্দেশ দেওয়ার ব্যবস্থা রয়েছে। সেখানেই ওই তরুণী একটি বিশেষ বার্তা দেন।
অর্ডারের তরুণী লেখেন, ‘প্লিজ পুলিশে খবর দিন। আমাকে অপহরণ করা হয়েছে। দয়া করে ছদ্মবেশে পুলিশকে আসতে বলবেন, যাতে কারও সন্দেহ না হয়।’ প্রথমে এই বার্তা দেখে রেস্তোরাঁর কর্মচারীরা মনে করেছিলেন কেউ তাদের সঙ্গে মজা করছে। কিন্তু এত গুরুগম্ভীর একটি বার্তা কোনওভাবেই শুধুমাত্র মজা বলে তারা এড়িয়ে যেতে চাননি।
সঙ্গে সঙ্গে যোগাযোগ করেছিলেন রেস্তোরাঁর মালিকের সঙ্গে। মালিক এলিস বারমেজো বলেন, ‘কর্মচারীলা বুঝতে পারছিলেন না যে পুলিশে খবর দেওয়া ঠিক হবে কিনা। আমি তাদের স্পষ্ট নির্দেশ দিয়েছিলাম কোনও সময় ব্যায় না করে পুলিশে বিষয়টি জানাতে। আমরা কোনও ঝুঁকি নিতে চাইনি।’
পুলিশে খবর দেওয়া হলে তদন্তকারীরা ডেলিভারি করার ঠিকানায় পৌঁছে ওই তরুণীকে উদ্ধার করেন। উদ্ধারের ২৪ ঘণ্টা পর তরুণী ফোন করে সাহায্যের জন্য রেস্তোরাঁর প্রতিটি কর্মী এবং মালিককে ধন্যবাদ জানান। তরুণীর কথায়, যদি রেস্তোরাঁর পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া না হত তাহলে হয়তো তিনি কখনই মুক্তি পেতেন না। ঘটনার বর্ণনা করতে গিয়ে তরুণী আতঙ্কে কেঁপে উঠছেন। আজকের দিনে একটি ফুড অ্যাপও জীবন বাঁচাতে পারে, মত তার। সূত্র : দ্য গার্ডিয়ান, গালফ নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন