বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুক্তি পেতে ৬ মাস ২৪ ঘণ্টা রাজনীতি করতে হবে : আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১২:০৩ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, ক্ষমতাসীন অবৈধ আওয়ামী সরকার থেকে পরিত্রাণ পেতে হলে, আমাদের সকলের ১০০ শতাংশ কমিটমেন্ট থাকতে হবে। ৯৯ শতাংশ হলেও এই আওয়ামী সরকারকে হটানো সম্ভব হবে না। এই জগদ্দল আওয়ামী পাষাণ সরকার থেকে মুক্তি পাবেন না। আগামী ৬ মাস আমাদেরকে ২৪ ঘণ্টা পলিটিক্স করতে হবে। ২৪ ঘণ্টাই সকলকে দলের সিদ্ধান্ত পরিপূর্ণভাবে পালন করে দিন-রাত রাজনীতির সাথে যুক্ত থেকে দলের নির্দেশ মোতাবেক আন্দোলন-সংগ্রামে অংশ নিতে হবে। তবেই ফ্যাসিস্ট আওয়ামী সরকার থেকে দেশের মানুষ মুক্ত হতে পারবে।
গতকাল সোমবার রাজধানীর বাড্ডায় ঢাকা মহানগর উত্তর বিএনপির বাড্ডা থানার ২১, ৩৭, ৩৮, ৪১, ৪২ ও সাংগঠনিক ৯৭ নম্বর ওয়ার্ড সম্মেলন উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, একটা ফ্যাসিস্ট, জুলুমবাজ, দখলবাজ, অনির্বাচিত, অবৈধ, নির্যাতনকারী সরকারের অধীনে আমরা আছি। আওয়ামী সরকার আমাদের সকল জনগণের জীবনে একটা জগদ্দল পাথরের মত চেপে বসেছে। সুতরাং বাংলাদেশের বর্তমান যে প্রেক্ষাপট তা বাংলাদেশের ইতিহাসে আর কখনও ঘটেনি।
তিনি বলেন, স্বাধীনতার পর যে জুলুম, নির্যাতন, হত্যা হয়েছে, তাকেও অতিμম করে গেছে আজকের এ প্রেক্ষাপট। আওয়ামী সরকার জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করে অব্যাহতভাবে ক্ষমতায় থাকার জন্যে কয়েকটা গোষ্ঠীর মাধ্যমে, প্রμিয়ার মাধ্যমে, একটা প্রজেক্টের মাধ্যমে তারা কাজ করছে। তাদের এই প্রকল্পে সরকারের কিছু কর্মকর্তা, কিছু ব্যবসায়ী, কিছু রাজনৈতিক নেতা আছেন এবং এরা সকলে মিলে একটা গোষ্ঠী সৃষ্টি করছে।
ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, বন্যাকবলিত এলাকায় মানুষের মধ্যে খাবার নেই। হাহাকার চলছে মানুষের মধ্যে। অথচ সরকার দেশের মানুষের দিকে নজর দিচ্ছে না। সরকারের কাছ থেকে কোন আশানুরূপ ত্রাণও যাচ্ছে না। একদিকে বানভাসীদের চোখের পানি ঝরছে। আর অন্যদিকে আওয়ামী সরকার পদ্মা সেতু উদ্বোধনের জন্য বাথরুম-টয়লেট নির্মান করেন ১০ কোটি টাকা দিয়ে।
উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, আওয়ামী দুঃশাসন থেকে বাংলাদেশের ১৮ কোটি জনগণকে মুক্ত করতে হলে, ঐক্যবদ্ধ গণআন্দোলনের কোন বিকল্প নেই। এ জন্য আমিনুল হক সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে রাজপথের গণআন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহবান জানান।
এসময় আরও উপস্থিত ছিলেন- মহানগর উত্তর বিএনপির আতিকুল ইসলাম মতিন, আব্দুল আলীম নকী, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, এজিএম শামসুল হক, আক্তার হোসেন, গোলাম কিবরিয়া মাখন, তহিরুন ইসলাম তুহিন, জাহাঙ্গীর মোল্লা, মাহফুজুর রহমান, রেজাউল রহমান ফাহিম, বিএমএ রাজ্জাক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Mahbubur Rahman ২৮ জুন, ২০২২, ৬:১২ এএম says : 0
ঘুমের দরকার নাই। ঘুমায় ঘুমের মধ্যেই চলবে রাজনীতি।
Total Reply(0)
Bakthiar Hossain ২৮ জুন, ২০২২, ৬:১২ এএম says : 0
বাস্তব
Total Reply(0)
Antara Afrin ২৮ জুন, ২০২২, ৬:১৩ এএম says : 0
May Allah help us
Total Reply(0)
Antara Afrin ২৮ জুন, ২০২২, ৬:১৩ এএম says : 0
May Allah help us
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন