সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনে ক্রমাগত অস্ত্র সরবরাহে সঙ্কট আরও বাড়বে, হুঁশিয়ারি রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৬:০৭ পিএম

ওয়াশিংটন থেকে কিয়েভে ক্রমাগত অস্ত্র সরবরাহ পরিস্থিতিকে কেবলমাত্র আরও জটিল করছে এবং এতে আরও উত্তেজনার সাথে অপ্রত্যাশিত পরিণতির হুমকি বাড়ছে। সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ এ কথা বলেছেন।

রাশিয়ান দূতাবাসের টেলিগ্রাম চ্যানেল তাকে উদ্ধৃত করে বলেছে, ‘ইউক্রেনে বেপরোয়া এবং বেহিসাবী অস্ত্র সরবরাহ পরিস্থিতিকে কেবলমাত্র আরও জটিল করছে এবং এতে আরও উত্তেজনার সাথে অপ্রত্যাশিত পরিণতির হুমকি বাড়িয়ে তুলছে। ওয়াশিংটনের শাসক চক্র, রাশিয়াকে দুর্বল করার ধারণায় অন্ধ হয়ে গেছে, তারা এখনও তাদের পদক্ষেপের পুরো বিপদটি যুক্তিসঙ্গতভাবে মূল্যায়ন করতে সক্ষম নয়।’

দূত যোগ করেছেন, ‘প্রশাসন কিয়েভে অস্ত্রের সরবরাহ বাড়ায়। আগে তারা সাধারণ অস্ত্র সরবরাহ করলেও এখন এটি ভারী আর্টিলারি, মিসাইল ব্যবস্থা এবং সমস্ত উপস্থিতিতে, বিমান প্রতিরক্ষা ব্যবস্থার দিকে চলে গেছে।’ কূটনীতিক জোর দিয়েছিলেন যে, অতিরিক্তভাবে, মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনীয় পক্ষের সাথে গোয়েন্দা তথ্য ভাগ করে এবং ‘যুদ্ধক্ষেত্রে কীভাবে কাজ করা যায়’ সে সম্পর্কে পরামর্শ করে।

‘মূলত, যুক্তরাষ্ট্র তার উস্কানিমূলক পদক্ষেপের মাধ্যমে কিয়েভ সরকারকে বেসামরিকদের গণহত্যা করার জন্য চাপ দিচ্ছে। উপরন্তু, এখানে তারা ইউক্রেনে মার্কিন ভাড়াটে সৈন্যদের অব্যাহত মোতায়েনকে সমর্থন করছে,’ তিনি যোগ করেছেন। ‘এই ধরনের নীতি বৃহত্তম পারমাণবিক শক্তিগুলির মধ্যে সম্পর্কের ক্ষেত্রে অতিরিক্ত ঝুঁকি তৈরি করে,’ রাষ্ট্রদূত জোর দিয়ে বলেছিলেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন