বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

শীর্ষেও কোহলিকে ছাড়িয়ে বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১২:০০ এএম

সময়ের সেরা ব্যাটসম্যান জো রুট, স্টিভেন স্মিথ ও কেন উইলিয়ামসনদের তালিকায় আছেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম। পাকিস্তানের তিন ফরম্যাটের এই অধিনায়ক বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অব¯’ান করছেন। শীর্ষে থাকার দিক দিয়ে স¤প্রতি তিনি ভেঙে দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির রেকর্ড।
কোহলি এর আগে সর্বো”চ ১ হাজার ১৩ দিন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন। এবার তাকে পেছনে ফেলে বাবর শীর্ষে আছেন ১ হাজার ২৮ দিন ধরে। তাদের আগে কেভিন পিটারসেন সর্বো”চ ৭২৯ দিন টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন।
শুধু টি-টোয়েন্টি নয়, ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়েও শীর্ষে আছেন বাবর। তিনিই একমাত্র ব্যাটসম্যান তিনি আইসিসির ব্যাটসম্যানদের সব ফরম্যাটের সব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশের মধ্যে আছেন।
স¤প্রতি তিনি নিউজিল্যান্ডের উইলিয়ামসনকে পেছনে ফেলে টেস্ট ক্রিকেটের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে চতুর্থ ¯’ানে অব¯’ান নিয়েছেন। তার সামনে আছেন কেবল রুট, মার্নাস ল্যাবুশেন ও স্মিথ। তিনি যে ফর্মে আছেন তাতে করে পরবর্তী কয়েক টেস্ট খেললেই এই ফরম্যাটের র‌্যাঙ্কিংয়েরও শীর্ষে উঠে যাবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন