বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

কোহলিকে টপকে বাবরের নতুন কীর্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ৪:১৮ পিএম

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের কোহলিকে টপকে বাবরের নতুন রেকর্ড।বুধবার ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

৮১৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন সময়ের অন্যতম সেরা ব্যাটার বাবর। ওয়ানডেতেও তার অবস্থান সবার উপরে। আর টেস্টে তিনি আছেন চার নম্বরে।

সব মিলিয়ে ১০১৩ দিন টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন কোহলি। তবে সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ভালো করতে না পারায় ২১ নম্বরে নেমে গেছেন তিনি। এবারের প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখে কোহলির ১০১৩ দিনের রেকর্ড পেছনে ফেলেছেন বাবর আজম।

 প্রথম  খেলোয়াড় হিসেবে তিন সংস্করণের ক্রিকেটের আইসিসি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার হাতছানি রয়েছে তার সামনে। সেই অনন্য লক্ষ্য অর্জনের পথে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন তিনি।

 

শীর্ষ দশে এসেছে বেশ কিছু পরিবর্তন। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ পাঁচ ও নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে ছয়ে উঠেছেন। দুজনই এগিয়েছেন এক ধাপ করে। অন্যদিকে, দুই ধাপ পিছিয়ে সাতে অবস্থান করছেন ইশান কিশান। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের সেরা দশে তিনি ছাড়া ভারতের আর কোনো ক্রিকেটার নেই।

 

আইসিসির ২০২১ সালের বর্ষসেরা টি-টোয়েটি খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। তিনি আছেন দুইয়ে। দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম ও ইংল্যান্ডের ডাভিড মালান যথাক্রমে তিন ও চারে অবস্থান করছেন।

 

 

র‍্যাঙ্কিংয়ের আটে রয়েছেন শ্রীলঙ্কার পাথুম নিসাঙ্কা। নয় নম্বরে জায়গাটা দখলে রেখেছেন দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডাসেন। সেরা দশের সবশেষ স্থানে আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল।

 

বোলিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন জস হ্যাজেলউড। অস্ট্রেলিয়ার পেসারের রেটিং পয়েন্ট ৭৯২। অলরাউন্ড র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নবির রেটিং পয়েন্ট ২৬৭। বাংলাদেশের সাকিব আল হাসান আছেন দুইয়ে। তার রেটিং পয়েন্ট ২৩২।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন