সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের এক তৃতীয়াংশ সেনা লিসিচানস্কে আত্মসমর্পণ করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ৫:১৭ পিএম

লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) লিসিচানস্কের কাছে ইউক্রেনের সামরিক বাহিনীর এক তৃতীয়াংশ সদস্য ইতিমধ্যে আত্মসমর্পণ করেছে। বুধবার রাশিয়ায় এলপিআর-এর দূত রডিয়ন মিরোশনিক এ তথ্য জানিয়েছেন।

‘লিসিচানস্কের কাছে সক্রিয় লড়াই চলছে, যেখানে সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, প্রচুর হতাহতের সাথে বেশ রক্তক্ষয়ী যুদ্ধ চলছে। সেখানে ইউক্রেনীয় সামরিক বাহিনীর প্রায় এক তৃতীয়াংশ সদস্য আত্মসমর্পণ করেছে, বাকি দুই তৃতীয়াংশ অবরুদ্ধ অবস্থায় রয়েছে,’ সলোভিয়েভ লাইভ টিভি চ্যানেলের একটি সম্প্রচারের সময় মিরোশনিক বলেছিলেন।

এলপিআরের রাষ্ট্রদূত বলেছেন যে, ‘লিসিচানস্কে অভিযান শেষ হওয়ার সাথে সাথে ডনবাস প্রজাতন্ত্রকে মুক্ত করার অভিযান শেষ করা হবে।’ প্রায় ৫ থেকে ৭ হাজার ইউক্রেনীয় সৈন্যকে একটি শক্তিশালী ঘাঁটি গঠনের প্রয়াসে স্লাভিয়ানস্ক থেকে সেভারস্ক পর্যন্ত মোতায়েন করা হতে পারে, তবে সেখানে একটি শক্তিশালী প্রতিরোধ গড়ে তোলা খুব কমই সম্ভব হবে, মিরোশনিক বলেছেন।

এর আগে, এলপিআর-এর অভ্যন্তরীণ মন্ত্রী ভিটালি কিসিলিভের সহযোগী বার্তা সংস্থা-কে বলেছিলেন যে, লিসিচানস্কের কাছে ১ হাজারেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে, বেশ কয়েকজন অফিসারকে বন্দী করা হয়েছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন