বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

ইসলামী মূল্যবোধের অভাবেই মানুষ পশুতে পরিণত হচ্ছে -পীর সাহেব চরমোনাই

শিক্ষক উৎপল কুমারকে হত্যার তীব্র নিন্দা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ৮:৪৮ পিএম

গত শনিবার সাভারের হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমারকে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। দুষ্ট প্রকৃতির ছাত্রের অনৈতিক কাজে শিক্ষক বাধা দেয়ায় ক্ষিপ্ত হয়ে ছাত্র শিক্ষককে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যা করার মত ঘটনা কোনভাবেই মেনে নেয়া যায় না।
আজ এক বিবৃতিতে পীর সাহেব বলেছেন, শিক্ষকের ওপর হামলা ও লাঞ্ছনার ঘটনা সমাজের সবাইকে লজ্জিত করেছে। তিনি বলেন, ঢাবি’র সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ‘ডাক্তার বানাচ্ছি, ইঞ্জিনিয়ার বানাচ্ছি, মানুষ বানাচ্ছি কতটুকু’ তার এ কথার ওয়েট অনেক। তিনি সত্যিই বলেছেন, প্রচলিত শিক্ষা ব্যবস্থায় একজন ছাত্রকে মানুষ বানাতে ব্যর্থ হয়েছে। প্রকৃত মানুষ বানাতে হলে নৈতিক ও ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নেই। এজন্য আমরা বার বার বলে আসছি শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করা হোক।
পীর সাহেব চরমোনাই বলেন, শিক্ষার সাথে দীক্ষা না থাকলে যা হওয়ার তাই হচ্ছে। আর প্রকৃত দীক্ষা হলো ইসলাম শিক্ষায়। ইসলাম একজন মানুষকে প্রকৃত অর্থেই মানুষরূপে গড়ে তুলে। আইয়ামে জাহেলিয়াতের যুগে মানুষগুলো কত জাহেল, বর্বর ছিলো। কিন্তু রাসূল (সা.) এর শিক্ষা নিয়ে তারা সোনার মানুষ হিসেবে গড়ে উঠেছিল।
তিনি মূল্যবোধের চরম এ অবক্ষয় থেকে ছাত্র ও যুবসমাজকে রক্ষার জন্য ইসলামী ও নৈতিক শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন