সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

ভুয়া ক্যানসারে পুলিশে ধরা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০১ এএম

ইদানীং অনলাইন প্ল্যাটফর্মগুলোতে ‘ক্রাউডসোর্সিং’-এর চল বেশ বেড়েছে। কোনও ব্যক্তি অসুস্থ হলে চিকিৎসার টাকা জোগাতে না পারলে এই ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলো তাদের সাহায্য করে। এর বদৌলতে অনেক মানুষ কঠিন রোগের চিকিৎসায় সুস্থ হচ্ছেন।

তবে এমন প্ল্যাটফর্মগুলোতে অসৎ লোকেদেরও কমতি নেই। সাহায্যের নামে জাল কাগজপত্র ও প্রেসক্রিপশন দেখিয়ে টাকা হাতিয়েছেন এমন উদাহরণও প্রচুর। সম্প্রতি ইংল্যান্ডের কেন্টের মহিলা নিকোল এলকাব্বাস (৪৪) এক ‘ক্রাউডসোর্সিং’ ওয়েবসাইটে নিজের ভুয়া অ্যাকাউন্ট খোলেন।

নিকোল জানান, তিনি ডিম্বাশয়ের ক্যানসারে আক্রন্ত এবং চিকিৎসা করাতে তাকে স্পেনে যেতে হবে। শারীরিক অসুস্থতার ভান করে ‘গো ফান্ড মি’ নামক ওয়েবসাইট থেকে তিনি বাংলাদেশি মুদ্রায় ৫১ লাখ ১২ হাজার টাকা আদায় করেন। তার চিকিৎসার জন্য প্রায় ৭০০ জন তাকে আর্থিক সাহায্য করেন।
পরবর্তীকালে জানা যায়, সেই টাকা নিয়ে মহিলা ইংল্যান্ডের বাইরে ঘুরতে যান। জুয়া খেলার পাশাপাশি কেনাকাটাও করেছেন! ‘গো ফান্ড মি’ সংস্থার পক্ষ থেকে মহিলার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়। আদালতে ওই মহিলা জানান, ইতোমধ্যেই নাকি তার তিনবার অস্ত্রোপচার হয়েছে। কেমোথেরাপিও শুরু হয়েছে।

তবে তদন্তে পুলিশ জানতে পারে পুরো ঘটনাই সাজানো। নিকোল এলকাব্বাস নামে কোনও মহিলাই সম্প্রতি ক্যানসারের চিকিৎসার জন্য স্পেনের কোনও হাসপাতালে ভর্তি হননি। নিকোল আদালতে দোষী প্রমাণিত হয়েছেন। আদালত তাকে ২ বছর ৯ মাসের কারাদণ্ড দিয়েছেন। সূত্র : ফ্লিপবোর্ড, নিউজ ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harunur Rashid ৩০ জুন, ২০২২, ৫:৪০ এএম says : 0
This kind of scoundrel make good cause a victim. Hope this kind of creature burn in hell forever.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন