মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

দিনাজপুর সদরের চার গ্রামে শিয়ালের আক্রমনে আহত ১০

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১:২৫ পিএম

দিনাজপুর সদরের চারটি গ্রামে শিয়াল আতংক বিরাজ করছে। ইতিমধ্যেই হিং¯্র শিয়ালের আক্রমণে অন্তত ১০ জন আহত ও অসংখ্য হাঁস-মুরগী ধরে নিয়ে ক্ষুদ্রার্ত হিংশ্র শিয়াল। নিজেদের রক্ষায় দিনের বেলাতেও লাঠিসোঠা নিয়ে চলাফেরা করছে ওই এলাকার মানুষ। সন্ধ্যা হলেই কেউ বের হচ্ছেন না বাড়ী থেকে। শিয়াল আতঙ্কে শিশু-কিশোরদের বাড়িতে বন্দি করে রাখছেন অভিভাবকেরা।
দিনাজপুর সদর উপজেলার উলিপুর, মাহমুদপুর, খামার ঝাড়বাড়ী ও হাজীপাড়া গ্রাম। গত এক সপ্তাহ ধরে শিয়াল আতঙ্কে রয়েছে এই চার গ্রামের মানুষ। ইতিমধ্যেই এই চার গ্রামে হিং¯্র শিয়ালের আক্রমনে আহত হয়েছেন অন্তত ১০ জন। এদের মধ্যে মাহমুদপুর গ্রামের আছিয়া বেওয়া নামে এক বৃদ্ধা নারী হাতে ও পায়ে গুরুতর জখম নিয়ে চিকিৎসাধীন রয়েছে দিনাজপুর জেনারেল হাসপাতালে। অন্যরা চিকিৎসা নিয়ে বাড়ী ফিরে গেছেন। এছাড়াও এই কয়েকদিন ওই চার গ্রামের অর্ধশতাধিক হাঁস ও মুরগী ধরে নিয়ে গেছে এসব শিয়াল। এতে আতঙ্কে রয়েছেন ওই চার গ্রামের মানুষ।
হিং¯্র শিয়ালের আক্রমণ থেকে নিজেদের রক্ষার্থে দিনের বেলায় লাঠিসোঠা নিয়ে ঘোরাফেরা করছে মানুষ। আর সন্ধ্যা হলেই একেবারে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ী থেকে কেউ বের হচ্ছেন না।

প্রাণীসম্পদ কর্মকর্তারা জানান, শিয়াল সাধারণত জঙ্গলে বাস করে। বনের পরিমান কমে যাওয়ার কারনে এবং তাদের খাদ্য সংকট দেখা দেয়ায় লোকালয়ে এসে হাস-মুরগীসহ বিভিন্ন প্রাণীর উপর আক্রমণ করছে। এই শিয়ালের দল বড় ধরনের ক্ষতি করার আগে সংস্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য দাবি জানিয়েছেন এলাকাবাসী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন