মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ২:৩২ পিএম

ইসরায়েলের আগামী জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে জানিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। গতকাল বুধবার তিনি এ কথা জানিয়েছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
গত বছর বেনিয়ামিন নেতানিয়াহুর ১২ বছরের ক্ষমতার অবসান ঘটিয়ে ক্ষমতায় আসে নাফতালি বেনেটের জোট সরকার। কিন্তু এক বছরের মাথায় এই জোটে ভাঙন ধরেছে। তাই গত সপ্তাহে নাফতালি বেনেটের সরকার সংসদ ভেঙে দেওয়ার ঘোষণা দেয়। কিন্তু বিরোধী আইনপ্রণেতাদের বাধার মুখে এই উদ্যোগ ভেস্তে যায়।
বেনেট বলেছেন, ‘আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা নেই। তবে আমি এ দেশের একজন একনিষ্ঠ সৈনিক হিসেবে থাকব।’
বেনেট বলেছেন, ‘প্রধানমন্ত্রী হিসেবে আমি সব নাগরিকের যত্ন নেওয়ার চেষ্টা করেছি। আমরা এই এক বছরে প্রমাণ করেছি যে, সমস্ত ভিন্ন মতের মানুষ একসঙ্গে কাজ করতে পারে।’
ইসরায়েলের প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, সম্ভাব্য নির্বাচন আগামী অক্টোবর বা নভেম্বরে অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের আগে বেনেট দেশটির বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদের নেতৃত্বে গঠিত তত্ত্বাবধায়ক সরকারের বিকল্প প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য, চলতি বছরের শেষ দিকে এই নির্বাচন হলে এটি হবে গত ৪ বছরেরও কম সময়ে দেশটিতে হওয়া পঞ্চম জাতীয় নির্বাচন। সূত্র : ওয়াশিংটন পোস্ট

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন