শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

বাবরদের ম্যাচ ফি বাড়িয়ে পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৩:৫২ পিএম

আগামী ২০২২-২৩ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চুক্তিতে ফি'র পাশাপাশি খেলোয়াড় সংখ্যাও বাড়ানো হয়েছে। প্রথমবারের মতো লাল বল ও সাদা বলের আলাদা চুক্তি তালিকা ঘোষণা করেছে পিসিবি।

আগামী এক বছরের জন্য সবমিলিয়ে ৩৩ জন খেলোয়াড়কে নেওয়া হয়েছে কেন্দ্রীয় চুক্তিতে। গতবছর ছিল ২০ জনের। এবার ১৩ জন বেশি খেলোয়াড় নিলো পিসিবি। এর মধ্যে তিন ফরম্যাটেই আছেন পাঁচজন, লাল বলে ১০ জন, সাদা বলে ১১ জন ও ইমার্জিং চুক্তিতে রয়েছেন ৭ জন খেলোয়াড়।

এছাড়া তিন ফরম্যাটেই ম্যাচ ফি বাড়ানো হয়েছে ১০ শতাংশ। যারা একাদশের বাইরে থাকেন তাদের ম্যাচ ফি ৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৭০ শতাংশ করা হয়েছে। অধিনায়কের জন্য দেওয়া হয়েছে বাড়তি এলোয়েন্স। এছাড়া অন্যান্য খেলোয়াড়দের জন্যও থাকছে বাড়তি সুবিধা।

পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি তালিকা

তিন ফরম্যাটের চুক্তি: বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি ও ইমাম উল হক।

লাল বলের চুক্তি: আজহার আলি, ফাওয়াদ আলম, আবদুল্লাহ শফিক, নাসিম শাহ, নোমান আলি, আবিদ আলি, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শান মাসুদ ও ইয়াসির শাহ।

সাদা বলের চুক্তি: ফাখর জামান, শাদাব খান, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, আসিফ আলি, খুশদিল শাহ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির ও জাহিদ মেহমুদ।

ইমার্জিং চুক্তি: আলি উসমান, হাসিবুল্লাহ, কামরান গোলাম, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হুরাইরা, কাশিম আকরাম ও সালমান আলি আঘা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন