মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ব্যবসা বাণিজ্য

চাইনিজ কোম্পানী ওপল এখন বাংলাদেশে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৭:৪২ পিএম

শীর্ষস্থানীয় চাইনিজ এলইডি লাইট প্রস্তুতকারী কোম্পানী ওপল বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করেছে স্পার্ক ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের সহযোগিতায়।

বৃহস্পতিবার (৩০ জন) ঢাকার একটি স্থানীয় রেস্তোরাঁয় উভয় পক্ষ এই ঘোষণা দিয়েছে।
অনুষ্ঠানের উদ্বোধন করেন আরপি কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান ড. তাজকেরা খানম এবং আরপি কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদ আহমেদ ভূইয়া। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্পার্ক ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের চেয়ারম্যান তানাজ্জুল আয়মান এবং স্পার্ক ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: মঈনউদ্দীন সিফতী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন থন্দকার রুহুল আমিন, চেয়ারম্যান, বাঙলাএদশ ইলেকট্রিক অ্যাসোসিয়েশন মিঃ লেভেন কাও, কান্ট্রি ম্যানেজার, ওপল, দক্ষিণ এশিয়া; হ্যান জিংযাই, জিএম, আই বি ইউ (ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিট), ওপল এবং রেদুয়ানুল আজিজ, হেড অফ বিজনেস অপারেশনস, স্পার্ক ইনফ্রাস্ট্রাকচার লি.।
ওপল হল এক নম্বর চাইনিজ লাইটিং ব্র্যান্ড যার বার্ষিক বিক্রয় প্রায় সাড়ে নয় হাজার কোটি টাকা। এশিয়া প্যাসিফিক, ইউরোপ, মধ্য প্রাচ্য এবং দক্ষিণ আফ্রিকার ৭০ টিরও বেশি দেশ এবং অঞ্চলে কার্যক্রম রয়েছে ওপল এর। ৬০০০ ওপল ফ্র্যাঞ্চাইজড স্টোর সহ দেড় লাখের বেশি বিক্রয় আউটলেটের নেটওয়ার্ক নিয়ে ওপল গর্বিত।
১৯৯৬ সালে প্রতিষ্ঠিত, ওপল হল একটি সমন্বিত লাইটিং কোম্পানি যা গবেষণা, উৎপাদন, বিতরণ এবং বিক্রয়োত্তর সেবা দিয়ে থাকে। এটি নতুন উদ্ভাবন এবং জীবনঘনিষ্ঠ পণ্যে বিশ্বাস করে যা গ্রাহকদের জীবনকে সহজ করে তোলে। এই প্রক্রিয়ায় কোম্পানি প্রতি বছর গবেষণার পেছনে ১৮৫ কোটি টাকা বিনিয়োগ করে এবং ২৮০০+ পেটেন্ট গ্রহন করে। ওপল এর গবেষণা কেন্দ্রে ৪০০ এর বেশি প্রকৌশলী এবং বিজ্ঞানী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
স্পার্ক ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের চেয়ারম্যান মিস তানাজ্জুল আয়মান বলেন, "ওপল কে বাংলাদেশে আনতে পারে আমরা খুব ই আনন্দিত। বিশেষ করে বাংলাদেশে ওপল এর ফ্যাক্টরি স্থাপন করতে পেরেছি এটা আমাদের জন্য গর্বের। সবার সহযোগিতায় ওপলকে সাফল্যের শীর্ষে নিয়ে যাব এই আশা করছি।"
আরপি কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদ আহমেদ ভূইয়া বলেন, "বাংলাদেশ সব দিক দিয়ে বদলে গেছে। আজ শতভাগ বিদ্যুৎ সরবরাহ করছি আমরা। আলোর দিকে এই যাত্রায় দেশের সঙ্গে কাধ মিলিয়ে কাজ করে যাবে ওপল।"
হ্যান জিংযাই, জিএম, আই বি ইউ (ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিট), ওপল বলেন, "আমরা ২০১২ সাল থেকে বাংলাদেশের আপেলের লাইটিং সলিউশন সরবরাহ করে আসছি। তবে আজকে আমি বিশেষভাবে খুশি কারণ স্পার্ক ইনফ্রাস্ট্রাকচার এর সঙ্গে মিলে আমরা বাংলাদেশের অ্যাসেম্বল ইউনিট প্রতিষ্ঠা করতে পেরেছি। আশা করছি ভবিষ্যতে দুই পক্ষই সমানভাবে সামনে এগিয়ে যাবে।"
বেশিরভাগ সময় ওপল আলোর সমন্বিত সমাধান দেয়। তবে তাদের সবচেয়ে বিখ্যাত পণ্য হল এলইডি ডাউনলাইট, এলইডি স্পটলাইট, এলইডি প্যানেল, এলইডি লিনিয়ার ইনডোর, এলইডি হাই বে/লো বে, এলইডি ওয়াটারপ্রুফ, এলইডি স্ট্রিট লাইট, এলইডি ফ্লাডলাইট, এলইডি ল্যান্ডস্কেপ লাইট, এলইডি বাল্ব, এলইডি হাই পাওয়ার বাল্ব, এলইডি ব্যাটেন, এলইডি টি এইট টিউব, এলইডি সফট স্ট্রিপ, এলইডি ক্যান্ডেল, এলইডি ফিলামেন্ট, এলইডি মডিউল, এলইডি সিলিং লাইট ইত্যাদি
চীনা লাইট ইন্ডাস্ট্রির জন্য বেঞ্চমার্ক এবঙ টোটাল লাইটিং সলিউশন প্রদানকারী হিসেবে, ওপল তার "See Beyond"-এর ব্র্যান্ড ধারণাকে সমর্থন করে এবং উদ্ভাবনের উপর মনোযোগ কেন্দ্রীভূত করে। ওপল-এর লক্ষ্য হল টোটাল লাইটিং সিস্টেম এবং ইন্টিগ্রেটেড হোম সলুশন প্রদান করা, যা গ্রাহকদের জন্য একটি পেশাদার, বুদ্ধিমান, ফ্যাশনেবল, স্বাস্থ্যকর এবং উচ্চ-মানের জীবনের অভিজ্ঞতা তৈরি করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন