রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

যানজটে নাকাল রাজধানীবাসী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ১২:১১ এএম

রাজধানীর বিভিন্ন এলাকায় সপ্তাহের শেষ কর্মদিবস গতকাল ছিলো তীব্র যানজট। সকাল থেকেই যানজটের কবলে পড়েন অফিসগামী মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটও বাড়তে থাকে। থেমে থেমে বৃষ্টি ও যানজটে নগরবাসীর ভোগান্তি আরও বেড়ে যায়। তীব্র যানজটে ভোগান্তিতে পড়েন নগরবাসী। প্রতিটি সিগন্যালে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়। এর মধ্যে কয়েক দফায় বৃষ্টির কবলে পড়েন নগরবাসী। বৃষ্টি মাথায় নিয়েই ছুটতে হয় নিজ নিজ গন্তব্যে। রাজধানীতে চলাচলকারী যানবাহনগুলোর মধ্যে ব্যক্তিগত গাড়ির চাপ ছিলো অন্য দিনগুলো থেকে বেশি।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর পল্টন, মতিঝিল, গুলিস্তান, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, সায়েন্সল্যাব, ধানমন্ডি, কলাবাগান, গুলশান, মহাখালী, বনানী, কাকলী, তেজগাঁও, রামপুরা, মালিবাগ, মগবাজার, শ্যামলী এলাকায় ব্যাপক যানজট দেখা গেছে। রামপুরা এলাকায় চলাচলকারী যানবাহনগুলোকে রামপুরা বাজার ও রামপুরা ব্রিজে জ্যামে পড়তে হচ্ছে। মগবাজার ও মালিবাগ এলাকায়ও থেমে থেমে গাড়ি চলছে।
মহাখালী অতিক্রম করে তেজগাঁওয়ে নাবিস্কোর বিপরীতে বেশ জ্যাম চোখে পড়ে। এই পথের গাড়ির চাপ গিয়ে পড়ে তেজগাঁও ফ্লাইওভার হয়ে বিজয় সরণিতে। ফার্মগেট হয়ে বিজয় সরণি ও মহাখালী ছেড়ে আসা যানবাহনগুলোকে বিজয় সরণিতে বেশ কিছুক্ষণ আটকে থাকতে হচ্ছে। বনানী হয়ে কাকলী প্রধান সড়কে প্রবেশেও বেশ জ্যাম সৃষ্টি হয়। আবার কাকলী ইউটার্নের আগে ও পরে থেমে থেমে এগোতে থাকি যানবাহন। মহাখালী রেলক্রসিংয়েও যানজটের কবলে পড়েন নগরবাসী।
সায়েন্সল্যাব সিগন্যাল এলাকায়ও তীব্র যানজটের কবলে পড়েন এই পথে চলাচলকালীরা। এছাড়া শাহবাগ ছেড়ে আশা যানবাহনগুলোকে বেশ কিছ্ক্ষুণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে বাংলামোটর সিগন্যালে। তেজগাঁও থেকে হোটেল সোনারগাঁওয়ের পাশ দিয়ে কারওয়ান বাজার অতিক্রম করার সময় এবং ফার্মগেট অতিক্রম করে সংসদ ভবনের দিকে যাওয়ার সময়ও গাড়ির বেশ চাপ দেখা গেছে। শ্যামলী এলাকায় গাড়ির তীব্র চাপ না থাকলেও থেমে থেমে এগোতে থাকে বিভিন্ন যানবাহন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন