বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কেউ বিচারের ঊর্ধ্বে নয় : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ১২:১১ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কেউ বিচারের ঊর্ধ্বে নয়। কাজেই কেউ অপরাধ করলে তাকে বিচারের মুখোমুখি হতেই হবে। জাতীয় সংসদে বাজেটের ওপর ছাঁটাই আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

পুলিশকেও আইনের আওতায় আনা প্রসঙ্গে এক সংসদ সদস্য প্রশ্ন করলে তিনি বলেন, পুলিশের ডিআইজি থেকে কনস্টেবল যেই অপরাধ করেছেন, তাকেই আইনের আওতায় আনা হয়েছে। পুলিশের অনেকেই জেলে আছেন। শুধু পুলিশ নয়, অপরাধ করা অন্যান্য বাহিনীর সদস্যও অনেকে জেলে আছেন। কেউ বিচারের ঊর্ধ্বে নয়। কাজেই কেউ অপরাধ করলে তাকে বিচারের মুখোমুখি হতেই হবে।

মাদক নিয়ন্ত্রণের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির আলোকে এই বিষয়ে কাজ করা হচ্ছে। জেলখানার অর্ধেক জায়গায় রয়েছে মাদক কারবারিরা। তিন কায়দায় মাদক নিরসনে কাজ করা হচ্ছে। এগুলো হলো- ডিমান্ড হ্রাস, সাপ্লাই হ্রাস ও হার্ম হ্রাস। আপনারা যদি মনে করেন শুধু প্রশাসন দিয়ে মাদক হ্রাস করা যাবে, তাহলে ভুলের মধ্যে আছেন। মাদক নিয়ন্ত্রণে সবার সহযোগিতা লাগবে।

তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত যে ঘটনাগুলো ঘটতো বড় বড় সন্ত্রাসীদের ধরলে তাদের ছেড়ে দেওয়ার জন্য ফোন আসতো। ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা বলতে গেলে তো আমার মাথা হেট হয়ে যায়। কীভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে এই হামলা করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন