সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

টর্চ জ্বালিয়ে পরীক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ১২:১০ এএম

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বিদ্যুৎ চলে গিয়েছিল কলেজে। কলেজের জেনারেটরও কাজ করছিল না। এই আবহে পরীক্ষক পরীক্ষার্থীদের মোবাইলের টর্চ জ্বালিয়ে পরীক্ষা দিতে বলেন। বিহারের মুঙ্গের শহরের একটি নামকরা কলেজের ছাত্রদের মোবাইল ফোনের টর্চলাইট ব্যবহার করে পরীক্ষা দিতে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠল। গত বুধবার মুঙ্গেরের আরডি অ্যান্ড ডিজে কলেজের ঘটনার ছবি ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গেছে, বুধবার বিএ পার্ট ১ ইতিহাসের পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালীন প্রবল বৃষ্টি শুরু হয়। যার কারণে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হয়। পরে কলেজ প্রশাসন জেনারেটরটি চালু করার চেষ্টা করেও কোনো লাভ হয়নি। জেনারেটরে সমস্যা দেখা দেয়। এতে বিপাকে পড়েন পরীক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ। এই আবহে মোবাইল ফোন নিষিদ্ধ থাকা সত্তে¡ও সেই মোবাইলের আলোর সাহায্যেই পরীক্ষা দেন পরীক্ষার্থীরা।

আশুতোষ মিশ্র নামে এক পরীক্ষার্থী বলেন, ‘বিদ্যুৎ চলে যাওয়ার সময় আমরা আমাদের উত্তর লিখছিলাম এবং বৃষ্টি হওয়ায় আমরা অন্ধকারে ছিলাম। কলেজ কর্তৃপক্ষ জেনারেটর চালু করতে ব্যর্থ হওয়ার পর তারা আমাদের মোবাইল টর্চ ব্যবহার করে উত্তর লেখার নির্দেশ দেয়। কিন্তু এক হাতে মোবাইল ফোন সামলাতে সামলাতে অন্য হাত দিয়ে উত্তর লেখা সহজ কাজ ছিল না।’ সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন