মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জুবায়ের গ্রেফতারের পরই ‘উধাও’ হনুমানভক্ত!

অস্তিত্বই নেই অভিযোগকারীর টুইটার অ্যাকাউন্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

যে হনুমানভক্ত নামে টুইটার ইউজারের অভিযোগে গ্রেফতার হয়েছেন অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মুহাম্মদ জুবায়ের, সেই টুইটার অ্যাকাউন্টই আর নেই! মানে সেই অ্যাকাউন্টের আর অস্তিত্ব নেই। এই অ্যাকাউন্ট থেকেই দিল্লি পুলিশকে ট্যাগ করে জুবেরের বিরুদ্ধে ২০১৮ সালের একটি টুইটে ধর্মীয় অবমাননার অভিযোগ জানানো হয়। যার ভিত্তিতে মামলা শুরু করে পুলিশ। হনুমানভক্ত নামে ওই অ্যাকাউন্ট থেকে গত ১৯ জুন শেষবার টুইট করা হয়। তাতে লেখা হয়, হিন্দু দেবদেবীকে অপমানের জন্য জুবায়েরকে গ্রেফতার করা উচিত। বুধবার সেই অ্যাকাউন্টের কোনো অস্বস্তি পাওয়া যায়নি। বালাজি কি জয় নাম এক ব্যক্তির অ্যাকাউন্টে সার্চ যাচ্ছে। হনুমানভক্ত নামের অ্যাকাউন্টের অস্তিত্ব নেই দেখাচ্ছে।
তাৎপর্যপূর্ণ বিষয়, এ ব্যক্তির অভিযোগের ভিত্তিতেই জুবায়েরকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের সাইবার ক্রাইম শাখা। এর আগে ২০২০ সালের একটি পকসো আইনের মামলায় হাইকোর্ট থেকে গ্রেফতারির বিরুদ্ধে রক্ষাকবচ পেয়েছিলেন তিনি। জুবায়েরের বিরুদ্ধে দুই সম্প্রদায়ের মধ্যে হিংসা-দ্বেষ ছড়ানো এবং ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ দায়ের হয়েছে। তাঁকে চার দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। পুলিশের সঙ্গে যোগাযোগ করে হলে তারা জানিয়েছে, এখনও অভিযোগকারী হনুমান ভক্তের সঙ্গে যোগাযোগ করা হয়নি। উল্লেখ্য, জুবায়েরকে গ্রেফতারের আগে এই টুইটার অ্যাকাউন্টে একটি টুইট এবং একজন ফলোয়ার ছিল। গ্রেফতারের পর ফলোয়ার ১২০০ হয়ে যায়।
পুলিশ আধিকারিক জানিয়েছেন, আমরা জানতে পেরেছি, ওই অভিযোগকারী নিজের টুইটার অ্যাকাউন্ট ডিলিট করেছেন। তবে এতে আমাদের তদন্তে কোনো প্রভাব পড়বে না। আমরা জুবায়েরের আগের টুইট দেখে জানতে পেরেছি, সেই টুইটে অশান্তি ছড়ানোর চেষ্টা করা হয়। অভিযোগকারী ভয় পেয়েছেন বলে অ্যাকাউন্ট ডিলিট করেছেন। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন