শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

খেলা ছাড়াই পুরো তিন পয়েন্ট চায় ব্রাজিল-আর্জেন্টিনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ৯:৫৪ পিএম

গত সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের মাঠে ম্যাচ ছিল আর্জেন্টিনার। কিন্তু স্বাস্থ্য নিরাপত্তাবিষয়ক সংস্থা আনভিসার হস্তক্ষেপে ম্যাচটি মাঠে গড়ানোর পরই স্থগিত করে দেওয়া হয়। এই ম্যাচটি পুনরায় আয়োজন করার চেষ্টা করছে ফিফা। কিন্তু আর্জেন্টিনা না খেলেই পূর্ণ তিন পয়েন্ট চাইছে, একই চাওয়া ব্রাজিলেরও।

স্থগিত হওয়া বাছাইপর্বের ম্যাচটি আগামী সেপ্টেম্বরে ব্রাজিলের মাটিতে হওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফিফা। এতে অবশ্য সায় দিচ্ছে না আর্জেন্টিনা। দলটি না খেলেই পূর্ণ তিন পয়েন্ট চায়। এদিকে ব্রাজিলও তাদের অবস্থানে অনড়। পয়েন্ট হাতছাড়া করতে চায়না সেলেসাওরা। ইতোমধ্যে কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে ব্রাজিল-আর্জেন্টিনা দুই দলই। বাছাইপর্বে তারা অপরাজিত থাকায় ম্যাচ আয়োজন না হলে সমস্যাও হবে না। কিন্তু ফিফা এতে রাজি নয়। তারা ম্যাচটি ফের আয়োজন করতে চায়। কিন্তু আর্জেন্টিনা ম্যাচটি পুনরায় খেলতে চাচ্ছে না। তারা ৩ পয়েন্ট চেয়ে উল্টো ফিফার কাছে আপিল করেছে। তাদের বক্তব্য, ব্রাজিলের কর্মকর্তারা মাঠে ঢোকায় ম্যাচ স্থগিত হয়েছে, তাই আর্জেন্টিনাকে পূর্ণ ৩ পয়েন্ট দেওয়া উচিত।

এদিকে বৃহস্পতিবার (৩০ জুন) ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) প্রধান এদনালদো রদ্রিগেজ বলেছেন, ওই ম্যাচের জন্য ব্রাজিলের তিন পয়েন্ট ছাড়া আর কোনো ফল সিবিএফ মানতে রাজি নয়।সেপ্টেম্বরের ২৩ ও ২৭ তারিখ ফিফার দুটি উইন্ডো ফাঁকা আছে। ব্রাজিল চায় ২৩ সেপ্টেম্বর ম্যাচটি খেলতে। কিন্তু আর্জেন্টিনা খেলতে রাজি নয়। তবে ফিফার সর্বশেষ সিদ্ধান্ত মেনে নিতে হবে দুই দলকেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন