শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পোশাক শ্রমিকদের জুন মাসের বেতন ও ঈদ বোনাস দাবি

জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০১ এএম

অবিলম্বে সব পোশাক শ্রমিকের জুন মাসের বেতন ও পূর্ণ ঈদ বোনাস দেওয়ার দাবি জানিয়েছেন গার্মেন্টস শ্রমিক কর্মীরা। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (জি-স্কপ) আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই দাবি জানান তারা।
বিক্ষোভ সমাবেশে শ্রমিক নেতারা দাবি করেন, নিত্যপণ্যের বাজারমূল্যের সঙ্গে শ্রমিকদের সামঞ্জস্যপূর্ণ মহার্ঘ্য ভাতা চালু, ভর্তুকি মূল্যে রেশন ও স্বল্প ব্যয়ে আবাসনের ব্যবস্থা এবং বেকা, কুনতং, ওপেক্স সিনহাসহ বন্ধ কারখানার শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা সম্পূর্ণ পরিশোধ করতে হবে।
সমাবেশে নেতারা বলেন, ডলারের মূল্যবৃদ্ধি এবং ক্রয় আদেশ বৃদ্ধির কারণে গার্মেন্টস কারখানার মালিকদের এখন চরম সুসময়; অথচ এর বিপরীতে নিত্যপণ্যের উচ্চমূল্য আর অত্যাধিক কাজের চাপে পোশাক শ্রমিকরা দিশেহারা। সুসময়ে থাকার পরও ঈদের মাত্র ৯ দিন আগেও অধিকাংশ কারখানা শ্রমিকের ঈদ বোনাস পরিশোধ করেনি, জুন মাস সম্পূর্ণ শেষ হলেও অনেক কারখানার মালিক শ্রমিকদের আটকে রাখার কৌশল হিসেবে জুন মাসের সম্পূর্ণ বেতন পরিশোধ করবে না বলে শোনা যাচ্ছে। এ ধরনের অপকৌশল শ্রমিকদেরকে উত্তেজিত করবে, যার ফলাফল ভালো হবে না।
জি-স্কপের যুগ্ম সমন্বকারী আব্দুল ওয়াহেদের সভাপতিত্বে এবং নঈমুল আহসান জুয়েলের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কামরুল আহসান, সেলিম মাহমুদ, গার্মেন্টস, মোহাম্মদ রফিকসহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন