শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

কক্সবাজার এলএ শাখার সার্ভেয়ার আতিক ঘুষের ২০ লাখ টাকাসহ শাহজালাল বিমানবন্দরে আটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৮:৪৮ এএম

কক্সবাজার ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার সার্ভেয়ার আতিকুর রহমানকে ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করেছে দুদক। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে আটক করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় তার নিকট থেকে ২০ লাখ টাকা জব্দ করা হয়। তবে, দুদক জব্দকৃত টাকার সঠিক উৎস নিশ্চিত হতে পারেনি বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে দুদক কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, এরকম একটি সংবাদ শুনেছি। তবে বিস্তারিত জানিনা। অভিযানটি হেড অফিসের। তারা সব জানবে।

তিন ভাগে কাজ করা এলএ অফিসের দ্বিতীয় টিমের সদস্য ছিলেন সার্ভেয়ার আতিকুর রহমান।

দুদকের একজন উর্ধতন কর্মকর্তা জানান, কক্সবাজারে দায়িত্বরত সার্ভেয়ার আতিককে ঢাকা বিমানবন্দর থেকে নগদ ২০ লাখ টাকাসহ আটক করা হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। টাকার উৎস সম্পর্কে তিনি কোন সদোত্তর দিতে পারেন নি।

কক্সবাজার বিমান বন্দরের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, শুক্রবার সকাল ৯টায় বেসরকারি উড়োজাহাজ ইউএস-বাংলার একটি ফ্লাইটে ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান কক্সবাজার থেকে ঢাকা যান।

কক্সবাজারে মেগা প্রকল্পসহ চলমান উন্নয়ন প্রকল্প ঘিরে ২০ হাজার একরের বেশি ভূমি অধিগ্রহণ করছে সরকার। বিশাল এ কর্মযজ্ঞে জমির ক্ষতিপূরণসহ নানা কার্য সম্পাদনে কাজ করছে অনেক সার্ভেয়ার। কাজ করতে গিয়ে সার্ভেয়ার আতিকসহ অন্যরা জমির মালিকদের ফাইল আটকিয়ে, নানাভাবে জিম্মি করে লাখ লাখ টাকা আদায় করেন।

কিছু ক্ষেত্রে সরাসরি এবং কিছু ক্ষেত্রে দালালের মাধ্যমে এসব টাকা আদায় করেন বলে প্রচার রয়েছে। ঘুষের জমানো টাকাসহ সপ্তাহিক ছুটির দিন বাড়ি যাচ্ছিলেন ভূমি অধিগ্রহণ শাখার এই কর্মরতরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harunur Rashid ২ জুলাই, ২০২২, ১০:১৫ এএম says : 0
Make sure this guy and guys like him pays the bill in jail.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন