শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

হজে গিয়ে ভিক্ষা করা মতিয়ারকে দেশে ফেরা মাত্রই গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৮:৫৫ এএম

হজে গিয়ে ভিক্ষা করায় সউদী পুলিশের হাতে গ্রেপ্তার ও মুচলেকা দিয়ে ছাড়া পাওয়া মতিয়ার রহমান দেশে ফেরা মাত্রই তাকে গ্রেপ্তার করা হবে। মতিয়ারকে হজে পাঠানো ধানসিঁড়ি ট্রাভেল এয়ার সার্ভিসের বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছে সরকার।

ওই ঘটনায় বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় প্রশাসনিক ব্যবস্থা কেন নেয়া হবে না জানতে চেয়ে প্রতিষ্ঠানটিকে নোটিশ দিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহিন।
প্রায় ৩০ বছর আগে দুই হাতের কব্জি কেটে ফেলতে হয় মেহেরপুরের গাংনীর সিন্দুরকৌটা গ্রামে মতিয়ার রহমানের। এরপর ভিক্ষাবৃত্তিসহ নানা কৌশলে অর্থ উপার্জনে নামেন। মাঝে মধ্যেই হজে গিয়ে হাত না থাকার সুযোগ কাজে লাগিয়ে ভিক্ষাবৃত্তি করেন তিনি।
ভিক্ষা করার সময় গত ২২ জুন বিকালে মদিনা শরীফে সৌদি পুলিশের হাতে গ্রেপ্তার হন মতিয়ার রহমান।
প্রতিবছর হজের মৌসুমে সউদী আরবে গিয়ে ভিক্ষাবৃত্তি করেন মতিয়ার। গত ১৫ বছর ভিক্ষা করে লাখ লাখ টাকা আয় করেন। ভিক্ষার টাকায় নিজ গ্রামে কিনেছেন জমি। বর্তমানে ২০ বিঘা কৃষিজমির মালিক।
করোনার কারণে বন্ধ থাকায় গত দুই বছর হজে যাননি তিনি। এবার ধানসিঁড়ি ট্রাভেল এয়ার সার্ভিস (হজ লাইসেন্স নং-৭৩৭) এজেন্সির মাধ্যমে হজে গিয়েছিলেন মতিয়ার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মুহাম্মদ মিজানুর রহমান ২ জুলাই, ২০২২, ৯:৪৫ এএম says : 0
দেশে যেমন কোটিপতির সংখ্যা বেড়েছে তেমনি ভিক্ষুকের সংখ্যাও বেড়েছে। তবে হজ্বে গিয়ে ভিক্ষাবৃত্তি এটা মেনে নেয়া যায় না। দেশের সুনাম নষ্ট করার এমন ঘৃন্য কাজ বন্ধ করা দরকার। ভিক্ষা করা যেমন নবীর সুন্নত বিরোধী তেমনি নবীর অপমানে বাষ্ট্রের চুপ থাকাটাও মুসলিম বিশ্বের কাছে দেশের সুনাম নষ্ট হয়েছে। এটারও সুরাহা হওয়া দরকার।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন