মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

বিনোদন প্রতিদিন

যৌন নিপীড়নের অভিযোগে মার্কিন গায়কের ৩০ বছরের কারাদণ্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৯:৪০ এএম

‘আর অ্যান্ড বি’ ও ‘হিপ হপ’ গানের সম্রাট বলা হয় রবার্ট সিলভেস্টার কেলিকে। যৌন নিপীড়নের অভিযোগে জনপ্রিয় এই মার্কিন গায়ককে ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তাকে জরিমানাও করা হয়েছে। গত বুধবার (২ জুলাই) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনের একটি আদালত নারী, ছেলে ও মেয়েশিশুর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় এই রায় দিয়েছে।

তবে কেলির বিরুদ্ধে প্রথম যৌন নির্যাতনের অভিযোগ দুই দশক আগের। দীর্ঘ সময় পর তার বিরুদ্ধে মামলার রায় দেওয়া হলো। কারাদণ্ডের শেষ পাঁচ বছর তিনি প্যারোলে মুক্তি পাবেন। কারাদণ্ডের সঙ্গে তাকে ১ লাখ ডলার জরিমানা করা হয়েছে। রায় দেওয়ার সময় কেলির নির্যাতনের শিকার অনেকই আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর কেলি আদালতে কোনো বক্তব্য দেননি। তবে তার আইনজীবী রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানান।

এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরেই নিউ ইয়র্ক সিটি আদালতের বিচারক যৌন দাসত্বের উদ্দেশ্যে পাচার ও প্রতারণার অভিযোগে কেলিকে দোষী সাব্যস্ত করেন। তার বিরুদ্ধে আনা নয়টি অভিযোগই তখন প্রমাণিত হয়েছিল। এবার রায় দেওয়া হলো।

২০১৯ সালে সিবিএস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন কেলি। একই বছরের জুলাইয়ে যৌন কাজে ব্যবহারের উদ্দেশ্যে মানব পাচারের অভিযোগে গ্রেফতার হন এই গায়ক।

এদিকে মার্কিন এই গায়কের দোষী সাব্যস্ত হওয়ার মধ্যে ২৪টি কারণ অন্তর্ভুক্ত ছিল। আর কেলির কর্মজীবনের সাথে সহকর্মী গায়িকাদের প্রতি আপত্তিকর আচরণের অভিযোগ যার মধ্যে অন্যতম।

কেলির প্রথম অ্যালবাম ‘বর্ন ইনটু দ্য নাইনটিজ’ মুক্তি পায় ১৯৯২ সালে। এখন পর্যন্ত তার ১৪টি অ্যালবাম প্রকাশ হয়েছে। এর সবশেষটি প্রকাশ হয় ২০১৬ সালে। ক্যারিয়ারে তিনবার গ্র্যামি পুরস্কার জিতেছেন এই গায়ক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন