সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়ন বসুন্ধরাকে রুখে দিলো মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৮:৪৪ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে রুখে দিলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার বিকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে লিগের ১৮তম রাউন্ডের প্রথম ম্যাচে মোহামেডান ১-১ ব্যবধানে ড্র করে বসুন্ধরা কিংসের বিপক্ষে। মোহামেডানের তরুণ মিডফিল্ডার শেখ মোরসালিন ও বসুন্ধরার ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল ফিগুয়েরা একটি করে গোল করেন।

লিগের শেষ দিকে এসে হঠাৎই যেন জ্বলে উঠেছে মোহামেডান। আগের ম্যাচে লিগের বর্তমান রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারানোর পর এবার তারা পয়েন্ট কেড়ে নিয়েছে চ্যাম্পিয়নদের। মূলত কোচ শফিকুল ইসলাম মানিক মোহামেডানের দায়িত্বগ্রহণের পর থেকেই যেন বদলে যেতে থাকে দলটি। শনিবার নিজেদের ঘরে মাঠে কিংসদের বিপক্ষে শুরু থেকেই দারুণ ছন্দেই ছিল সাদাকালোরা। ম্যাচের ৭ মিনিটে জাফর ইকবালের কর্ণার থেকে বল পেয়ে শট নিয়েছিলেন মোহামেডানের তরুণ মিডফিল্ডার শেখ মোরসালিন। কিন্তু বল ক্লিয়ার করে দলকে রক্ষা করেন বসুন্ধরার অভিজ্ঞ গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তবে ম্যাচের ১১ মিনিটে সেই মোরসালিনের গোলেই এগিয়ে যায় মোহামেডান (১-০)। ১৬ মিনিটে জাফর ইকবাল বক্সে ঢুকে ডান পায়ে যে শট নেন তা চলে যায় ক্রসবারের উপর দিয়ে। তবে এগিয়ে যাওয়ার কিছুক্ষণ পর থেকেই রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকে মোহামেডান। যে কারণে তাদের আক্রমণের ধার কমে যায়। সুযোগটা কাজে লাগায় কিংসরা। ম্যাচের ১৯ মিনিটে মোহামেডান বক্সের বেশ কাছেই ফ্রি কিক পায় বসুন্ধরা। ডামি করেন মিগুয়েল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহোর স্পট কিক গ্রিপে নেন মোহামেডানের গোলরক্ষক আহসান হাবিব বিপু। ৩৪ মিনিটে বাঁ প্রান্ত থেকে ইয়াসিন আরাফাতের শট মোহামেডানের ডিফেন্ডাররা ফিরিয়ে দিলেও শেষ রক্ষা হয়নি। ডানপ্রান্তে বল যায় বসুন্ধরার ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল ফিগুয়েরার পায়ে। তিনি বাঁ পায়ের দূরপাল্লার শটে গোল করে ম্যাচে সমতা আনেন (১-১)। ঝাপিয়ে পড়েও বলের নাগাল পাননি গোলরক্ষক বিপু। সমতা নিয়ে দু’দল বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে মোহামেডান একাধিক সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেনি। ম্যাচের ৬৭ মিনিটে নিশ্চিত গোল হজমের হাত থেকে রক্ষা পায় বসুন্ধরা। এসময় বল নিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে বাঁ পায়ে পোস্ট লক্ষ্য করে শট নিয়েছিলেন মোহামেডানের অমিনেকে। দুই বারের প্রচেষ্টায় বল ক্লিয়ার করে বসুন্ধরাকে বাঁচান ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। কর্ণার পায় মোহামেডান। ইমনের কর্ণার বক্সে পেয়ে হেড নেন ইয়াসমিন। কিন্তু তার দুর্বল শটে কোন পরীক্ষায় পড়তে হয়নি গোলরক্ষক জিকোকে। ৭৬ মিনিটে বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায় মোহামেডান। মোরসালিনের স্পট কিক চলে যায় ক্রসবারের অনেক উপর দিয়ে। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ১-১ ব্যবধানে অমিমাংসিতভাবেই শেষ হয় ম্যাচ। প্রথম লেগে মোহামেডানকে ২-০ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস।

এই ড্রতে ১৮ ম্যাচে ১৪ জয়, তিন ড্র ও এক হারে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই থাকলো বসুন্ধরা। সমান ম্যাচে ছয় জয়, আট ড্র ও চার হারে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এলো মোহামেডান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন