সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘সাসটেইনেবিলিটি রেটিং ২০২১’ স্বীকৃতি পেলো আইপিডিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৮:৫২ পিএম

‘সাসটেইনেবিলিটি রেটিং ২০২১’ স্বীকৃতি পেয়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সম্প্রতি, বাংলাদেশ ব্যাংক আয়োজিত ‘সাস্টেইনেবল রেটিং রিকগনিশন সেরেমনি’-তে এই স্বীকৃতি প্রদান করা হয়। প্রতিষ্ঠানের পক্ষে বাংলাদেশ ব্যাংক-এর গভর্নর ফজলে কবির-এর হাত থেকে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন আইপিডিসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম। শনিবার (২ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোট চারটি সূচকের ভিত্তিতে ব্যাংক এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলোকে রেটিং প্রণয়ন করা হয়। সূচকগুলো হলো; টেকসই অর্থায়ন নির্দেশক (সাসটেইনেবল ফাইন্যান্স ইন্ডিকেটর), গ্রিন রি-ফাইন্যান্স, কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম (সিএসআর) এবং কোর ব্যাংকিং সাসটেইনেবিলিটি। ২০২০ এবং ২০২১ সালে এই রেটিং-এ শীর্ষ পাঁচটি নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড প্রদান করা হয় এবং উভয়বারই সেরা পাঁচের তালিকায় আইপিডিসি স্থান করে নেয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক-এর ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমান; বাংলাদেশ ব্যাংক-এর ডেপুটি গভর্নর আবু ফরাহ মো: নাছের; বাংলাদেশ ব্যাংক-এর পরিচালক খন্দকার মোর্শেদ মিল্লাত; এবং বাংলাদেশ ব্যাংক-এর নির্বাহী পরিচালক নূর-উন-নাহার প্রমুখ।

অনুভূতি ব্যক্ত করে, আইপিডিসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম বলেন, “সাসটেইনেবিলিটি রিপোর্টের মতো সময়োপযোগী একটি উদ্যোগ এতো চমৎকারভাবে বাস্তবায়নের জন্য বাংলাদেশ ব্যাংক প্রশংসার দাবিদার। এই আয়োজন আগামী দিনগুলোতে আমাদের আরও দায়িত্ববান হতে উৎসাহ প্রদান করবে। এসডিজি লক্ষ্যের বাস্তবায়নে বাংলাদেশের প্রয়াস অবশ্যই প্রশংসনীয় এবং এক্ষেত্রে অর্থবহ অবদান রাখার জন্য আইপিডিসি বদ্ধপরিকর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন