শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সউদী আরবের রাজকীয় অতিথি হয়ে হজে গেলেন শোয়েব আখতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৯:২৩ পিএম

‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত পাকিস্তানের বিখ্যাত পেসার শোয়েব আখতার এ বছর হজ পালন করতে যাচ্ছেন। সউদী আরবের রাষ্ট্রীয় অতিথি হয়ে আজ হজ পালন করতে দেশটিতে পা রেখেছেন তিনি। নিজের হজ করতে যাওয়ার খবরটা নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন শোয়েব। -গালফ টুডে, জিওটিভি

নিজের ইহরাম পরা ছবি দিয়ে আজ টুইট করেছেন তিনি, পুরো প্রক্রিয়ায় সাহায্য করার জন্য ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানে সউদী আরবের দূতাবাস আর তার দেশের সউদী রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাঈদ আল মালকিকে। মক্কায় মুসলিম বিশ্বের নেতৃবৃন্দের অংশগ্রহণে হজ সম্মেলনে ভাষণও দেবেন তিনি।

টুইটে তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ, সউদী আরবের রাষ্ট্রীয় অতিথি হিসেবে হজে যাচ্ছি। মক্কায় মুসলিম বিশ্বের নেতৃবৃন্দের অংশগ্রহণে হজ সম্মেলনে ভাষণও দেব আমি। পাকিস্তানের সউদী দূতাবাস ও পাকিস্তানে সউদী আরবের সম্মানিত রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাঈদ আল মালকিকে ধন্যবাদ। এরপর আরও একটি পোস্টে তিনি জানিয়েছেন, পাকিস্তানের চলমান সংকট নিরসনে প্রার্থনা করবেন তিনি।

সেই পোস্টে তার ম্যানেজার তাহা সাদাকাতকে ট্যাগ করে শোয়েব লিখেছেন, ‘তাহা সাদাকাতকে নিয়ে এই পবিত্র যাত্রাটা শুরু করছি। ইন শা আল্লাহ, আমার প্রিয় দেশ পাকিস্তানের জন্য অনেক প্রার্থনা করব, যে দেশটি এখন সত্যিই খুব কঠিন সময় পার করছে।

টুইটে তিনি আবারও সউদী সরকারকে ধন্যবাদ জানান, আরও একবার সউদী আরবের সরকারকে বিশেষ ধন্যবাদ, যারা আমাদের এই যাত্রার আমন্ত্রণ জানিয়েছেন। ৪৬ বছর বয়সী সাবেক এই পেসার খেলোয়াড়ি জীবনে খ্যাতির চূড়ায় ছিলেন তার আগ্রাসী বোলিং দিয়ে। পাশাপাশি মাঠের বাইরের বিভিন্ন কাণ্ডেও সবসময় আলোচনার শীর্ষে থাকতেন তিনি। ক্রিকেট ইতিহাসের প্রথম বোলার হিসেবে ঘণ্টায় ১০০ মাইল গতির বল করেছিলেন তিনি। এমন কীর্তি তিনি আরও একবার ছুঁয়েছেন ক্যারিয়ারে। ২০১১ বিশ্বকাপ খেলে তিনি ক্রিকেটকে বিদায় জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন