শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্যার্ত মাদরাসাশিক্ষার্থীদের জমিয়াতুল মোদার্রেছীনের আর্থিক সহায়তা প্রদান

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সিলেট জেলার অন্তর্গত বেশ কয়েকটি গ্রামের অসহায় বন্যাদুর্গত মাদরাসা শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়। গতকাল সংগঠনের উচ্চপর্যায়ের এক প্রতিনিধি দল আলহাজ্ব মিনা বেগম মহিলা দাখিল মাদরাসা প্রাঙ্গণে উপস্থিত হয়ে অসহায় বন্যার্ত মাদরাসা শিক্ষার্থীদের বই, খাতা, কলামসহ শিক্ষাসামগ্রী ক্রয়ের জন্য এ নগদ অর্থ প্রদান করেন। এসময় সংগঠনের মহাসচিব শিক্ষার্থীদের সামনে জমিয়াতুল মোদার্রেছীনের পরিচয় তুলে ধরার পাশাপাশি সামাজিক উন্নয়নে সংগঠনের নানবিধ ভূমিকা উপস্থাপন করেন।
তিনি বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নির্দেশনায় আমরা গত তিনদিন যাবৎ সুনামগঞ্জের প্রত্যন্ত ও দুর্গম এলাকার দুস্থ ও অসহায় বানভাসিদের সাধ্যমতো বিভিন্ন সাহায্য সহযোগিতা প্রদান করেছি। তাদের যে পরিমাণ সাহায্য প্রয়োজন তা আমাদের একার পক্ষে মেটানো সম্ভব নয়। এসকল অসহায় মানুষের দুর্দশা লাগবের জন্য মাদরাসা শিক্ষক-কর্মচারীসহ দেশের বিত্তবানগণের এগিয়ে আসা জরুরি।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এতদিন দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব হ্রাস পেয়ে অনেকটা স্বাভাবিক ধারায় চলছিল। বর্তমানে আবার এ মহামারী বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি বন্যায় হাজার হাজার শিক্ষার্থী ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। এসময় আমাদের ধৈর্যহারা হলে চলবে না। এ সঙ্কট চিরদিনের নয়, তবে সমস্যার দোহাই দিয়ে লেখাপড়া থেকে পিছুপা হলে এর ভোগান্তি চিরকাল পোহাতে হবে। তিনি স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হওয়ার বিষয়ে উৎসাহ প্রদান করেন। একইসাথে শিক্ষকগণকে প্রতিনিয়ত শিক্ষার্থীদের খোঁজখবর নেয়া ও ক্লাসে করোনাভাইরাসের ভয়াবহতা এবং এসময় করণীয় সম্পর্কে অবগত করার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন