সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

চোট কাটিয়ে নাঈমের ৫, সৌম্যর ৮১

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০০ এএম

চোট কাটিয়ে ফেরার ম্যাচে দারুণ বোলিংয়ে আলো ছড়ালেন নাঈম হাসান। বাংলাদেশ টাইগার্সের হয়ে এই অফ স্পিনার পেলেন পাঁচ উইকেটের স্বাদ। ব্যাট হাতে মোহাম্মদ নাঈম শেখ ও ইমরুল কায়েসের ব্যর্থতার দিনে ফিফটি করলেন সৌম্য সরকার।
রাজশাহীতে চার দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন হাই পারফরম্যান্স (এইচপি) দলের প্রথম ইনিংস থমকে যায় ২২৭ রানে। প্রথম দিন ২ উইকেটের পর দ্বিতীয় দিন নাঈমের শিকার ৩টি। সব মিলিয়ে ৬৭ রানে তিনি নেন ৫ উইকেট। প্রথম দিন ৩ উইকেট নেন পেসার হাসান মাহমুদ। জবাবে বাংলাদেশ টাইগার্স শুক্রবার দিন শেষ করেছে ৬ উইকেটে ১৯২ রান নিয়ে। ১৩৬ বলে ১০ চার ও ২ ছক্কায় ৮১ রান করে আউট হয়েছেন সৌম্য।
শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে এইচপি দ্বিতীয় দিন শুরু করে ৬ উইকেটে ১৭৬ রান নিয়ে। আগের দিন ১৪ রানে অপরাজিত আকবর আলী থামেন ৪১ রানে। যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়কের ৭০ বলের ইনিংসটি গড়া ৭টি চার ও একটি ছক্কায়। প্রথম দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান মৃত্যুঞ্জয় চৌধুরি ৫২ বলে ৭ চারে করেন ৩৭ রান। এই দুজনের পর এনামুল হককে ফিরিয়ে পাঁচ উইকেট পূর্ণ করেন নাঈম।
গত মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া নাঈম পরের ইনিংসে ভাঙা আঙুল নিয়ে বোলিং করে পাননি কোনো উইকেট। সেই চোটের জন্য তিনি খেলতে পারেননি মিরপুরে দ্বিতীয় টেস্টে। ফেরার ম্যাচে বোলিংটা ভালোই করলেন তিনি। ফর্ম হারিয়ে সৌম্য জাতীয় দলের বাইরে অনেক দিন ধরেই। গত ঢাকা প্রিমিয়ার লিগটাও ভালো কাটেনি তার। মোহামেডানের হয়ে আট ইনিংসের ছয়টিতে আউট হন দুই অঙ্ক ছোঁয়ার আগে।
বাংলাদেশ টাইগার্সের হয়ে ইনিংস শুরু করতে নেমে তিনি প্রায় একাই টানেন দলকে। জাতীয় দলের বাইরে থাকা আরেক ওপেনার নাঈম শেখ ২৬ বলে ৯ রান করে ক্যাচ দেন পেসার মৃত্যুঞ্জয়ের বলে। তিন নম্বরে নেমে ইমরুল ২ ছক্কা ও একটি চারে ৩৫ বলে করেন ২৪। বেশিক্ষণ টিকতে পারেননি জাকির হাসানও (৩০ বলে ১৪)।
সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে সৌম্যর ৮১ রানের ইনিংস শেষ হয় পেসার মুকিদুল ইসলামের বলে ক্যাচ দিয়ে। এরপর আরেক পেসার রিপন মণ্ডল দ্রুতই বিদায় করে দেন জাকের আলি ও নাঈম হাসানকে। দিন শেষে ৭৮ বলে ৪টি চারে ৩৫ রানে অপরাজিত আছেন ফজলে মাহমুদ রাব্বি। এইচপি দলের মুকিদুল ও রিপন নিয়েছেন ২টি করে উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন