রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

বন্যার্ত মাদরাসা শিক্ষার্থীদের মাঝে জমিয়াতুল মোদার্রেছীনের আর্থিক সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১০:৪১ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সিলেট জেলার অন্তর্গত বেশ কয়েকটি গ্রামের অসহায় বন্যা দুর্গত মাদরাসা শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়। গতকাল সংগঠনের উচ্চপর্যায়ের এক প্রতিনিধি দল আলহাজ্ব মিনা বেগম মহিলা দাখিল মাদরাসা প্রাঙ্গনে উপস্থিত হয়ে অসহায় বন্যার্ত মাদরাসা শিক্ষার্থীদের বই, খাতা, কলামসহ শিক্ষা সামগ্রি ক্রয়ের জন্য এ নগদ অর্থ প্রদান করেন। এসময় সংগঠনের মহাসচিব শিক্ষার্থীদের সামনে জমিয়াতুল মোদার্রেছীনের পরিচয় তুলে ধরার পাশাপাশি সামাজিক উন্নয়নে সংগঠনের নানবিধ ভুমিকা উপস্থাপন করেন।
তিনি বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নির্দেশনায় আমরা গত তিনদিন যাবৎ সুনামগঞ্জের প্রত্যন্ত ও দুর্গম এলাকার দুস্থ ও অসহায় বানভাসীদের সাধ্যমত বিভিন্ন সাহায্য সহযোগিতা প্রদান করেছি। তাঁদের যে পরিমান সাহায্য প্রয়োজন তা আমাদের একার পক্ষে মেটানো সম্ভব নয়। এসকল অসহায় মানুষের দুর্দশা লাঘবের জন্য মাদরাসা শিক্ষক-কর্মচারীসহ দেশের বিত্তবানগণের এগিয়ে আসা জরুরী।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এতদিন দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হ্রাস পেয়ে অনেকটা স্বাভাবিক ধারায় চলছিল। বর্তমানে আবার এ মহামারি বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি বন্যায় হাজার হাজার শিক্ষার্থী ব্যপক ক্ষতিগ্রস্থ হয়েছে। এসময় আমাদের ধৈর্যহারা হলে চলবে না। এ সংকট চিরদিনের নয়, তবে সমস্যার দোহাই দিয়ে লেখাপড়া থেকে পিছুপা হলে এর ভোগান্তি চিরকাল পোহাতে হবে। তিনি স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হওয়ার বিষয়ে উৎসাহ প্রদান করেন। একই সাথে শিক্ষকগণকে প্রতিনিয়ত শিক্ষার্থীদের খোঁজখবর নেয়া ও ক্লাসে করোনা ভাইসের ভয়াবহতা এবং এসময় করণীয় সম্পর্কে অবগত করার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Md Parves Hossain ৩ জুলাই, ২০২২, ১১:১৬ এএম says : 0
জমিয়াতুল মোদার্রেছীন আলেম-ওলামার সংগঠন। তারা প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের অসহায় ও গরীবদের পাশে থাকে।
Total Reply(0)
Md Ali Azgor ৩ জুলাই, ২০২২, ১১:১৬ এএম says : 0
দোয়া করি মহান আল্লাহ যেন জমিয়াতুল মোদার্রেছীনকে কবুল করেন।
Total Reply(0)
Ismail Sagar ৩ জুলাই, ২০২২, ১১:১৬ এএম says : 0
জমিয়াতুল মোদার্রেছীন সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। তারা দুনিয়াবী কোনো উদ্দেশ্য নিয়ে অসহায়দের সাহায্য করে না। বরং তাদের উদ্দেশ্য হলো মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করা
Total Reply(0)
Tipu Chowdhury ৩ জুলাই, ২০২২, ১১:১৬ এএম says : 0
মাশা-আল্লাহ, জামিয়াতুল মোদার্রেছিনের খেদমত আল্লাহ পাক কবুল করুন,, অতিথেও তারা অসহায় মানুষের পাশে ছিলেন এখন ও আছেন দোয়া করি ভবিষ্যতেও যেন তারা অসহায় মানুষের পাশে তাকতে পারেন। আল্লাহ পাক তাওফিক দান করুন।
Total Reply(0)
Mufti Mujibollah ৩ জুলাই, ২০২২, ২:৫১ পিএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এবং দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবের ভুমিকা সত্যি প্রশংসার দাবিদার। ধর্ম বিদ্বেষী গণ কমিশনের সদস্যরা আজ কোথায়??? দেশের বন্যা অবনতির পরিস্থিতিতে যখন মানুষ বিভীষিকাময় অবস্থা অতিবাহিত করছে তখন সাধারণ মানুষের সবচাইতে বেশি সহযোগিতা করছে আলেমরাই। কিছুদিন পরেই গণকমিশনের কর্মীরা গর্ত থেকে বের হয়ে নতুন কোন অগ্রহণযোগ্য ইস্যু নিয়ে কিছু মোমবাতি প্রজ্বলিত করবে তখন হলুদ মিডিয়াগুলি এদের এই মোমবাতি প্রজ্জ্বলন কে সাধারণ জনগণের সামনে প্রকাশ করার জন্য হুমড়ি খেয়ে পড়বে। কিন্তু আলেমদের পক্ষ থেকে জনগণদের সহযোগিতার জন্য কোটি কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করছে এবং নিজেকে বিলীন করে সাধারণ মানুষের জন্য শ্রম দিচ্ছে । তখন কিন্তু এই হলুদ মিডিয়াগুলো এ সমস্ত খবরগুলো জনগণের সামনে নিয়ে আসে না। কিন্তু আজ এহেন কঠিন পরিস্থিতিতে আলেমরা কিন্তু সবচাইতে বেশি সাধারন জনগন দেরকে সহযোগিতা করছে। কাজেই আমাদের বুঝে নিতে হবে কে আমাদের পক্ষে আর কে আমাদের বিপক্ষে কে আমাদের বন্ধু এবং কে আমাদের শত্রু???
Total Reply(0)
Mahidul Islam ৩ জুলাই, ২০২২, ২:৫১ পিএম says : 0
দেশপ্রেম ঈমানের অঙ্গ।আলেম সমাজ তাঁদের ঈমানী দায়িত্ব পালন করছেন, আলহামদুলিল্লাহ!! বর্তমান প্রেক্ষাপটে মনে হয় সমাজ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে, আলেম সমাজ ও তাঁদের অনুসারী এবং জালেম সমাজ ও তাদের অনুসারী। মহান আল্লাহপাক সকলকে সত্য মিথ্যা বোঝার জ্ঞান দান করুন। মহাবিপদ গ্রস্থ বন্যার্থদের সাহায্যার্থে এগিয়ে আসা সকল মহৎ মানুষকে মহান আল্লাহপাক কবুল করুন এবং তাঁদের নেক হায়াত ও সফলতা দান করুন এবং তাঁদের এই মহান কাজের জন্য পরপাড়ে চলে যাওয়া তাঁদের পিতা মাতাকে শান্তি ও সন্তুষ্টি দান করুন, আমিন।
Total Reply(0)
Mahdi Hassan ৩ জুলাই, ২০২২, ২:৫২ পিএম says : 0
এটাই আমাদের ইসলামপন্থী আলেমসমাজ।এই মানুষগুলাকে দেশের দুঃসময়ে ঠিকই পাওয়া যায়,শুধু দেখতে পাওয়া যায়না টকশো গরম করা সুচিল শাহবাগীদের!
Total Reply(0)
N H Shahan ৩ জুলাই, ২০২২, ২:৫২ পিএম says : 0
আপনাদের এই মহতী উদ্যোগ আল্লাহ তায়ালা কবুল করুন। অসহায় মানুষদের নিয়ে ভাবার কারণে মোদার্রেছীনকে ভালোবাসি।
Total Reply(0)
মুহাম্মদ আবুল কাশেম ৩ জুলাই, ২০২২, ২:৫২ পিএম says : 0
দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে বন্যার্থ গরীব অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণের উদ্যোগকে স্বাগত জানায়।
Total Reply(0)
মনির হোসেন ৩ জুলাই, ২০২২, ২:৫৩ পিএম says : 0
অনেক ভালো উদ্যোগ। জমিয়াতুল মোদার্রেছীন সব সময় দুস্থ অসহায় মানুষদের পাশে ছিল, এবারও বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। আল্লাহ এই উদ্যোগ কবুল করুন। আরও বেশি বেশি আর্তমানবতার সেবা করার তৌফিক দিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন