মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কমিটি না দেয়ায় এমপি ও নেতাদের আটকে রাখল তৃণমূল আ.লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লার দেবীদ্বারে আওয়ামী লীগের সম্মেলনে কমিটি ঘোষণা নিয়ে তুলকালাম কান্ড ঘটেছে। কমিটি ঘোষণা না দিয়ে চলে যেতে চাইলে স্থানীয় এমপিসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দকে ২ ঘন্টা অবরুদ্ধ করে রাখেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ও সম্মেলনের কাউন্সিলরগণ। পরবর্তীতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে কমিটি ঘোষণা করা হয়েছে। গত শনিবার রাতে এ ঘটনা ঘটে। উপজেলার নবিয়াবাদ কুমিল্লা মডেল কলেজ মাঠে আয়োজিত দেবীদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে কমিটি ঘোষণা নিয়ে এই ঘটনা ঘটে। ঘটনার সময় বিক্ষোভকারীরা এমপিসহ অনেক নেতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়।

আওয়ামী লীগের কয়েক হাজার নেতা-কর্মী দেবীদ্বার চান্দিনা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন ও মিছিলে মিছিলে এলাকা অবরুদ্ধ করে রাখে। সড়কের দু’পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকে যায় কয়েক কিলোমিটার যানজট সৃষ্টি হয়।
সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ষ্ট্যাটাস ও লাইভ প্রচার হতে থাকলে বিষয়টি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অবগত হন। আওয়ামী লীগ কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য নেতা শেখ ফজলুল করিম সেলিম ও মাহববুল আলম হানিফ এমপি-এর হস্তক্ষেপে আওয়ামী লীগ কুমিল্লা (উঃ) জেলা সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাষ্টার সভাপতি পদে শাহ আলমকে ও রুকুনুজ্জামানকে সাধারন সম্পাদকের নাম ঘোষণা করলে পরিস্থিতি শান্ত হয়। পরে বিপুল পুলিশি নিরাপত্তায় কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও জেলা এবং উপজেলার নেতৃবৃন্দ এলাকা ত্যাগ করেন।

দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ কুমিল্লা (উঃ) জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ বলেন, সম্মেলনে প্রার্থীদের মধ্যে সমোঝোতা না হওয়ায় কাউন্সিলররা ভোট চেয়েছিল। তখন এমপি সাহেব জেলা আওয়ামী লীগগের সিনিয়র নেতৃবৃন্দ ও দায়িত্বপ্রাপ্ত নেতারা বলেন ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়ে কমিটি ঘোষণা করবেন। অতঃপর নেতৃবৃন্দরা রুদ্ধদ্বারকক্ষে সভাপতি পদে শাহ আলম এবং সাধারণ সম্পাদক পদে রোকনুজ্জামানকে মনোনিত করেন। তারপর কমিটি ঘোষণা না দিয়ে এমপি চলে যেতে চাইলে নেতা-কর্মীরা পথ অবরোধ করে দেয়। সবশেষে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কমিটি ঘোষণা করেন।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রোশন আলী মাস্টার বলেন, সর্বশেষ নেতৃবৃন্দের সিদ্ধান্তটি এমপি সাহেবের মাধ্যমে ঘোষণা দিতে বললে এমপি সাহেব এখানে ঘোষণা না দিয়ে দু’দিন পর ঘোষণা দিতে বলেন, এ ঘটনায় বিক্ষুব্ধ নেতা-কর্মীরা কমিটি ঘোষণার দাবীতে এমপি সাহেবের গাড়ি অবরোধ করে রাখলে আমি মিমাংসার চেষ্টা করি। এমপি সাহেব গাড়িতে নেতাকর্মীরা লাথি মারার ঘটনায় এখানে ঘোষনা দিতে রাজী হননি।
কেন্দ্রীয় আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিম ও যুগ্মসম্পাদক মাহবুব উল হানিফ এর সাথে যোগাযোগ করলে তারা নির্দেশ দিলে আমি কমিটি ঘোষনা দেই। যদিও কমিটি ঘোষণা দেয়ার কথা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের। ওরা পালিয়ে যাওয়ায় আমাকে কমিটি ঘোষণা দিয়ে পরিস্থিতি সামাল দিতে হয়। পরে পুলিশ প্রহরায় এমপি সাহেবকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেই। এমপি সাহেব ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের ইগুর কারণেই এ উদ্ভট পরিস্থিতি সৃষ্টি হয়েছে, যা দলের জন্য প্রশ্নবিদ্ধ।

কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এর সাথে মোবাইল ফোনে বার বার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন