বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

দক্ষিণ চীন সাগরে জাহাজডুবিতে নিহত ১২, নিখোঁজ ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ৬:০০ পিএম | আপডেট : ৮:০১ পিএম, ৪ জুলাই, ২০২২

দক্ষিণ চীন সাগরে ঘূর্ণিঝড়ের কবলের পড়ে ডুবে গেছে একটি চীনা জাহাজ। জাহাজটিতে থাকা ৩০ জন ক্রুর মধ্যে এ পর্যন্ত ১২ জনের লাশ উদ্ধার করা হয়েছে, নিখোঁজ রয়েছেন আরও ১৪ জন। এছাড়া জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও ৩ জনকে। -এএফপি

চীনের গুয়াংডং প্রদেশেল সামুদ্রিক অনুসন্ধান ও উদ্ধার কেন্দ্রের বিবৃতির বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদেনে এ তথ্য জানিয়েছে এএফপি। এএফপির প্রদিবেদনে বলা হয়, স্থানীয় সময় সোমবার ভোরের দিকে দক্ষিণ চীন সাগরের চীনের সমুদ্রসীমা থেকে ১৬০ নটিক্যাল মাইল (২৯৬ কিলোমিটার) দক্ষিণ-পশ্চিমে হংকংয়ের উপকূলের কাছে তাইফুন শাবার কবলে পড়া চীনা সরকারের সমুদ্র প্রকৌশল বিভাগের জাহাজটিতে মোট ২৯ জন ক্রু ছিলেন।

আবহাওয়া দপ্তরের বরাত দিয়ে চীনের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, শুক্রবার দক্ষিণ চীন সাগরের মধ্যাঞ্চলে সৃষ্টি হওয়া তাইফুন শাবা বুধবার শনিবার সন্ধ্যার দিকে হংকংয়ের সীমান্তবর্তী চীনা প্রদেশ গুয়াংডংয়ের উপকূলে আঘাত হানে। সেই তাইফুনের কবলে পড়েই কয়েক টুকরো হয়ে ডুবে যায় জাহাজটি। জাহাজ ডুবির পর অল্প সময়ের মধ্যেই ৩ ক্রুকে জীবিত অবস্থায় উদ্ধার করেন উদ্ধারকারী দলের সদস্যরা। তবে তখনও জানা যায়নি- বাকি ২৬ জনের ভাগ্যে কী ঘটেছে।

ঝড়ের তেজ কমে আসার পর ফের উদ্ধার তৎপরতা শুরু হয় এবং সোমবার দুপুর সাড়ে ৩ টা পর্যন্ত একে একে ১২ জনের মৃতদেহের সন্ধান পান উদ্ধারকারী দলের সদস্যরা। নিখোঁজ নাবিকদের সন্ধানে এখনও অনুসন্ধান চলছে দক্ষিণ চীন সাগরে। সাতটি বিমান, ২৪৬টি ইঞ্জিনচালিত নৌকা ও ৪৯৮টি মাছ ধরা নৌযান এই উদ্ধার কাজে অংশ নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন