বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

জনকল্যাণ নয়, মেগা প্রজেক্টে সরকারের মনোযোগ : টুকু

বিএনপির ত্রাণ তৎপরতা বাধাগ্রস্ত করার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

জনগণের প্রতি বর্তমান অনির্বাচিত আওয়ামী লীগ সরকারের কোনও দায়বদ্ধতা না থাকায় তারা সচেতনভাবেই বিএনপির ত্রাণ তৎপরতাকে বাধাগ্রস্ত করছে’ বলে অভিযোগ করেছেন বিএনপির ত্রাণ কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, ‘জনগণের কল্যাণ এখন আর এ সরকারের লক্ষ্য নয়। মেগা প্রজেক্ট নিয়েই তাদের যত মনোযোগ, কারণ সেখানে মধু আছে। এখন এই মেগা প্রজেক্টগুলো দুর্নীতি আর টাকা পাচারের উৎস হয়ে উঠেছে।’
গতকাল সোমবার রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত ত্রাণ কমিটির সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এসব অভিযোগ করেন।
ইকবাল হাসান মাহমুদ বলেন, ‘সারা দেশে বিশেষ করে সিলেট, ময়মনসিংহ, রংপুর বিভাগের বিভিন্ন অঞ্চলে বানভাসি মানুষের হাহাকারে যখন আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে, বন্যার্তদের জন্য সরকারি সাহায্য যখন নিতান্তই অপ্রতুল, এই সময়ে সবাইকে রাজনীতির ঊর্ধ্বে উঠে আর্তমানবতার সেবায় এগিয়ে আসতে হবে। বিরোধী দলে থাকলেও জনগণের দল হিসেবে বিএনপি ইতোমধ্যে সিলেট, সুনামগঞ্জ, ফেনী, নেত্রকোনা ও কুড়িগ্রামসহ সারা দেশে যথাসাধ্যভাবে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে।’ তিনি বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্য যে সরকারি দল বিশেষ করে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা তিনবারের প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচনি আসন ফেনীর ফুলগাজীতে বিএনপির ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় বিনা উসকানিতে লাঠিসোঁটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে অতর্কিতে হামলা চালায়। এর ফলে ২০ জন নেতাকর্মী আহত হন।
ইকবাল হাসান জানান, পানিবন্দি মানুষদের উদ্ধার, ত্রাণ বিতরণ, চিকিৎসা ও ওষুধ, গৃহনির্মাণ এবং কৃষকদের পাশে দাঁড়ানোসহ বিভিন্নভাবে বন্যার্তদের সহযোগিতা করছে বিএনপিবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের কেন্দ্রীয় নেতারা বন্যাকবলিত কয়েকটি এলাকায় ত্রাণ বিতরণ করেছেন। এছাড়া ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল ও মহিলা দলসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের উদ্যোগে বানভাসিদের মাঝে পৃথকভাবে ত্রাণ প্রদান অব্যাহত রয়েছে।
তিনি আরও জানান, ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনও রোগবালাইয়ের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ, বিশুদ্ধ পানির ট্যাবলেট বিতরণ করে চলছে। বানভাসিদের মাঝে বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ এবং পুরনো ও ব্যবহার্য কাপড় সরবরাহ কর্মসূচি অব্যাহত রয়েছে। এসময় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও ত্রাণ বিষয়ক সম্পাদক হাজী হামিনুর রশিদ ইয়াসিন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন