বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবন থেকে ৪ হরিণ শিকারি আটক

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

পূর্ব সুন্দরবন থেকে চার হরিণ শিকারিকে আটক করা হয়েছে। গত রোববার গভীররাতে শরণখোলা রেঞ্জের বগী স্টেশনাধীন চরখালী টহল ফাঁড়ির পাজরাফুটা খালে অভিযান চালিয়ে একটি ট্রলার থেকে তাদেরকে আটক করা হয়। শিকারিরা বনে ফাঁদ পেতে ওই ট্রলারে অবস্থান করছিলেন বলে বন বিভাগ জানিয়েছে।
আটককৃতরা হল- বরগুনার পাথরঘাটা উপজেলার কাঁঠালতলী গ্রামের আ. হক হাওলাদারের ছেলে হাবিবুর রহমান, হারুন খাঁর ছেলে হাসান খাঁ, আ. আজিজের ছেলে এমাদুল হক ও নাসির হাওলাদারের ছেলে খায়রুল হাওলাদার। আসামিদের গতকাল সোমবার দুপুরে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।
পূর্ব বনবিভাগের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জানান, নিষেধাজ্ঞার মধ্যে গোপনে শিকারিরা বনে প্রবেশ করে। তারা বনের মধ্যে নাইলনের রশির ফাঁদ পেতে রেখে ট্রলারে অবস্থান করছিল। এই সংবাদ পেয়ে চরখালী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে বনরক্ষীরা অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।
এসও জানান, শিকারিদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। এদের কাছ থেকে একটি ইঞ্জিন চালিত ট্রলার, বন থেকে উদ্ধার করা এক বস্তা নাইলনের রশির ফাঁদসহ বিভিন্ন সারঞ্জাম জব্দ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন