বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈদযাত্রায় খুলে গেল নলকা সেতুর ঢাকামুখী লেন

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

উত্তরবঙ্গের মানুষের ঈদ যাত্রায় ভোগান্তি কমাতে খুলে দেওয়া হলো সিরাজগঞ্জে নবনির্মিত নলকা সেতুর ঢাকাগামী লেনটিও। নেলটি খুলে দেওয়ার কারণে উত্তরের ২২ জেলার মানুষের কর্মস্থলে ফিরতে যানজটের ভোগান্তি কমার সঙ্গে সঙ্গে সহজ হবে ঈদযাত্রাও। গতকাল সোমবার জনসাধারণ ও যানবাহন চলাচলের জন্য ওই সেতুর ঢাকামুখী লেনটি খুলে দেওয়া হয়। এসময় সাসেক-২ এর প্রজেক্ট ম্যানেজার মো. এখলাস উদ্দিন ও হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
ঈদুল ফিতরের আগে চলতি বছরের ২৫ এপ্রিল নবনির্মিত নলকা সেতুর উত্তরবঙ্গগামী লেনটি খুল দেওয়া হয়েছিল। এতে অন্যান্য বছরের চেয়ে গত ঈদে ঘরে ফেরা মানুষের ঈদযাত্রা অনেকটা ভোগান্তিমুক্ত ছিল।
সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুর রহমান বলেন, সড়ক ও জনপথ বিভাগের সচিবের নির্দেশে নবনির্মিত নলকা সেতুর ঢাকাগামী লেনটি খুলে দেওয়া হয়েছে।
হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান বলেন, গতকাল নলকা নবনির্মিত সেতুর ঢাকাগামী লেনটিও খুলে দেয়া হয়েছে। এই লেনটি খুলে দেওয়ায় ঈদুল ফিতরের মতো কোরবানির ঈদেও হাটিকুমরুল গোলচত্বর এলাকাসহ হাইওয়ে থানার আওতাভুক্ত রাস্তায় কোনো যানজট হবে না। তিনি আরও বলেন, গত ঈদের মতো এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মঙ্গলবার থেকে মহাসড়কে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।
সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক সালেকুজ্জামান খান জানান, ঈদে ঘরেফেরা মানুষের যাত্রা সুন্দর ও নিরাপদ করতে এরই মধ্যে জেলা ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশের ৫৬৭ জন সদস্য মোতায়েন করা হয়েছে। তারা গতকাল ৬টা থেকে মহাসড়কে দায়িত্ব পালন করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন