শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

জেসুসকে পেয়ে গর্বিত আর্তেতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

আর্লিং হলান্ডকে ম্যানচেস্টার সিটি কেনার পর থেকেই বাড়ছিল গাব্রিয়েল জেসুসের দল ছাড়ার গুঞ্জন। সেসবকে সত্যি প্রমাণিত করে তিনি যোগ দিলেন প্রিমিয়ার লিগের আরেক ক্লাব আর্সেনালে। গতকালই ক্লাবের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে আর্সেনাল। ট্রান্সফার ফি কিংবা চুক্তির মেয়াদ নিয়ে কিছুই জানানো হয়নি। তবে বিবৃতিতে বলা হয়েছে, জেসুসের সঙ্গে ‘দীর্ঘমেয়াদি চুক্তি’ করা হয়েছে। আর ব্রিটিশ গণমাধ্যমের খবর, সাড়ে চার কোটি পাউন্ডের বিনিময়ে ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে দলে টেনেছে আর্সেনাল।

সিটির হয়ে পাঁচ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩৬ ম্যাচে ৯৫টি গোল করেছেন জেসুস। ক্লাবটির হয়ে চারটি প্রিমিয়ার লিগ সহ জিতেছেন আরও কয়েকটি শিরোপা। গত জানুয়ারিতে আর্সেনাল ছেড়ে বার্সেলোনায় যোগ দেন ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াং। এরপর থেকে একজন স্বীকৃত ফরোয়ার্ডের সন্ধানে ছিল আর্সেনাল। গত মাসে আনুষ্ঠানিকভাবে বরুশিয়া ডর্টমুন্ড থেকে হলান্ডকে দলে ভেড়ায় সিটি। এরপর থেকেই জেসুসের দলবদল নিয়ে শুরু হয় গুঞ্জন। মাঝে শোনা গিয়েছিল তাকে দলে পেতে নাকি আগ্রহী রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত তিনি বেছে নিলেন আর্সেনালকেই।
আর্সেনাল কোচ মিকেল আর্তেতার সঙ্গে আগেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে জেসুসের। ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত সিটিতে পেপ গার্দিওলার সহকারী কোচ ছিলেন ৪০ বছর বয়সী আর্তেতা। সাবেক শিষ্যকে দলে পেয়ে দারুণ খুশি আর্তেতা। ক্লাবের দেওয়া বিবৃতিতে তিনি বলেন, জেসুসের মাপের একজন খেলোয়াড় তাদের শক্তি আরও বাড়িয়ে দেবে, ‘আমি খুবই রোমাঞ্চিত। ক্লাব তার মাপের একজন খেলোয়াড়কে দলে টেনে দারুণ কাজ করেছে। গাব্রিয়েলকে আমি ব্যক্তিগতভাবে খুব ভালোভাবে জানি। প্রিমিয়ার লিগে খেলার সময় থেকে আমরা সবাই তাকে চিনি। লম্বা সময় ধরে এই পজিশনে আমরা শক্তি বাড়ানোর চেষ্টা করছিলাম এবং এমন একজন খেলোয়াড়কে দলে টানলাম, যাকে আমরা সবাই চেয়েছিলাম। তাই আমি খুবই খুশি।’
চলতি গ্রীষ্মের দলবদলে ফরোয়ার্ড মার্কিনিয়োস, মিডফিল্ডার ফাবিও ভিয়েরা, গোলরক্ষক ম্যাট টার্নারের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে আর্সেনালে যোগ দিলেন জেসুস। প্রিমিয়ার লিগে ২০২১-২২ আসরে পঞ্চম হওয়া আর্সেনাল আগামী মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে আগামী ৫ আগস্ট খেলবে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন