বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

বাংলাদেশের জয়ের খোঁজে এ মাসেই জিম্বাবুয়ে যাবে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৭:৫৬ পিএম

জিম্বাবুয়েকে বলা হয় বাংলাদেশের ‘বিপদের বন্ধু’। একসময় বড় বড় দলগুলো যখন বাংলাদেশের বিপক্ষে খেলতে চাইতো না, সেই সময় জিম্বাবুয়ে একের পর এক বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলে গেছে।


বাংলাদেশ যখন হারতে হারতে ক্লান্ত হয়ে পড়ে, তখনই স্মরণ করে জিম্বাবুয়েকে। এবারও তার ব্যত্যয় হচ্ছে না। তবে এবার জিম্বাবুয়েকে আমন্ত্রণ না জানিয়ে বাংলাদেশ দলই সেখানে খেলতে যাচ্ছে। ফলে অনেকদিন পর আফ্রিকার দেশটিতে গিয়ে সিরিজ জেতার একটা সুযোগ অপেক্ষা করছে বাংলাদেশের সামনে।

আইসিসির চলমান ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) ২০১৮-২০২৩ বাংলাদেশ ক্রিকেট দলের দু'বার জিম্বাবুয়ে সফর করার কথা। গত বছেরের জুলাই মাসে জিম্বাবুয়ে সফরে ২ টেস্ট, ৩ ওয়ানডে এবং ৩ টি-২০ ম্যাচ খেলার কথা থাকলেও খেলেছে বাংলাদেশ ১ টেস্ট, ৩ ওয়ানডে, ৩ টি-টোয়েন্টি।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ঢাকায় কিছুদিন অবস্থান করে ধরতে হবে জিম্বাবুয়ের ফ্লাইট তামিম, মাহমুদউল্লাহদের। জুলাই-আগস্টে বাংলাদেশ ক্রিকেট দলের আবারও জিম্বাবুয়ে সফর করার কথা। আইসিসির এফটিপি অনুযায়ী এবার জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের খেলার কথা ২ টেস্ট, ৩ ওয়ানডে, ৩ টি-২০।

তবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ নয় বলে এই সফরে টেস্ট খেলবে না বাংলাদেশ। ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলে বাংলাদেশ দল ঢাকায় ফিরে আসবে।

মঙ্গলবার (৫ জুলাই) মিরপুরে গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন-জিম্বাবুয়ে বোর্ডের সাথে কথা বলে আমরা মোটামুটি একটা সূচি চূড়ান্ত করেছি। যেহেতু জিম্বাবুয়ের বোর্ড স্বাগতিক, তারাই এটা ঘোষণা করবে। আশা করছি ২-১ দিনের মধ্যে সূচি প্রকাশিত হবে। জুলাইয়ের শেষের দিকে আমাদের দল যাবে। আগস্টের মধ্যেই তিনটা ওয়ানডে ও তিনটা টি-টোয়েন্টি খেলে আমাদের দল বাংলাদেশে ফেরত আসবে।’

জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে অনুশীলনের সূচি টিম ম্যানেজমেন্ট চূড়ান্ত করবে বলে জানিয়েছেন বিসিবি সিইও। তিনি বলেন ‘ক্যাম্প, প্র্যাকটিস পুরো বিষয়টা টিম ম্যানেজমেন্ট ঠিক করে। শীঘ্রই আমরা ক্রিকেট অপারেশন্স, টিম ম্যানেজমেন্ট, সিনিয়র খেলোয়াড়, নির্বাচক, বোর্ডের সংশ্লিষ্টদের সাথে বসে ঠিক করে নেব। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে এশিয়া কাপ পর্যন্ত বাংলাদেশের সূচি ঠিক করে জানিয়ে দিতে পারব।’

জিম্বাবুয়ে সফরে তিন ওয়ানডে ম্যাচ আইসিসি ওডিআই সুপার লিগের অংশ নয় বলে সাকিব এই সিরিজ খেলতে আগ্রহী নন। জিম্বাবুয়ে সফর থেকে ছুটি চেয়েছেন। তার ছুটিটা এখনো মঞ্জুর করেনি বিসিবি। সূচি এবং স্কোয়াড ঘোষণায় বোঝা যাবে এ ব্যাপারে বিসিবির অবস্থান।

 

 

 

 

 



 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন