শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোহলিকে ছাপিয়ে বাবরের শুকরিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ১২:০০ এএম

‘বিরাট কোহলির একটি রেকর্ড আপনি ভেঙেছেন...’, প্রশ্নকর্তার কথা শেষ হওয়ার আগেই বাবর আজমের জিজ্ঞাসা, ‘কোনটি?’ এবার প্রশ্নকর্তা বললেন, ‘টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি দিন এক নম্বর থাকার...।’ বাবর তখন মাথা নাড়িয়ে বললেন, ‘ও আ”ছা’, পাশাপাশি জানালেন রেকর্ড ভাঙার প্রতিক্রিয়াও।
রেকর্ডটি বাবর গড়েছেন কদিন আগে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে মোট ১ হাজার ১৩ দিন শীর্ষে থেকে রেকর্ড ছিল কোহলির। গত বুধবার প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ভারতীয় গ্রেটকে ছাড়িয়ে যান পাকিস্তানের অধিনায়ক। শ্রীলঙ্কা সফরের আগে সংবাদ সম্মেলনে সেই রেকর্ড নিয়ে কথা বললেন বাবর। অর্জনটি বেশ বড় হলেও তার প্রতিক্রিয়া ছোট্ট, ‘আলহামদুলিল্লাহ। আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানা”িছ এটির জন্য। অনেক পরিশ্রম জড়িয়ে আছে এতে এবং এজন্যই এটা করতে পেরেছি। সবসময়ই চেষ্টা থাকে ভালো পারফরম্যান্স দেওয়ার।’
সীমিত ওভারের ক্রিকেটে কোহলির বেশ কটি রেকর্ডই নিজের করে নিয়েছেন বাবর। আইসিসি র‌্যাঙ্কিংয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এখন তিনি আছেন শীর্ষে, টেস্টে আছেন চার নম্বরে। টেস্টে এটিই তার সেরা অব¯’ান। সেখানে উন্নতির সুযোগ পাবেন তিনি এই শ্রীলঙ্কা সফরে। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। প্রথম টেস্ট শুরু ১৬ জুলাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন