মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

দায়িত্বে অবহেলা ও উদাসীনতার অভিযোগ বরিশালের দুই থানার ১৪ পুলিশ কর্মী সাসপেন্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ১১:৫৮ এএম

দায়িত্বে অবহেলা ও উদাসীনতার অভিযোগ বরিশালের গৌরনদী ও উজিরপুর থানার ৩ সাব ইনেসপেক্টর ও ১ এএসআই সহ ১৪ পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। বরিশাল রেঞ্জ সদর দপ্তর থেকে মঙ্গলবার শেষ বেলায় এক আদেশে গৌরনদী থানার সাব ইনেসপেক্টর মোঃ আবদুল গাফফার, সাব ইনেসপেক্টর মোঃ ছগির মিয়া, এএসআই সোহরাব হোসেন, কনেস্টবল মোঃ ইকবাল, মোঃ কামাল, মুরছালিন ও নয়ন ছাড়াও উজিরপুর থানার সাব-ইনেসপেক্টর মোঃ জিয়াউল হায়দার, কনেস্টবল রবিউল ইসলাম, মোঃ সোহেল রানা ও ইমরান হোসেনকে সাময়িক বরখাস্তের আদেশ জারী করা হয়।

বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান উল্লেখিত পুলিশ কর্মীদের দায়িত্ব ও কর্তব্যে অবহেলার কারণে সাসপেন্ড করার কথা সাংবাদিকদের জানিয়েছেন। পাশাপাশি এসব পুলিশ কর্মীর বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করার কথাও জানান তিনি। বরিশাল বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্সে নাইট গার্ড ছাড়াও সশস্ত্র পুলিশ প্রহরা থাকার পরেও গ্যারেজের ভেতর থেকে মোটর বাইক বের করে চোর নির্বিঘেœ তা কিভাবে নিয়ে গেল সে বিষয়েও তদন্ত চলছে বলে ডিআইজি দপ্তরের দায়িত্বশীল সূত্রে জানা গেছে। তবে এ কমপ্লেক্সের কারো বিরুদ্ধে এখনো কোন সাময়িক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হয়নি।

গত ২ জুন রাত ৩.২০টায় বরিশাল বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্সের ভেতরের গ্যারেজ থেকে একটি চোর একটি মোটর সাইকেল চুরি করে। বিভাগীয় সদর দপ্তরের অভ্যন্তরে এবং বরিশালÑফরিদপুরÑঢাকা মহাসড়কের সিসি ক্যামেরা পর্যালোচনা করে দেখা গেছে, নগ্ন পদের এক ব্যক্তি মোটর বাইকটি বের করে চাবিবিহীন অবস্থায় চালিয়ে প্রথমে উজিরপুর ও পরে গৌরনদী থানার এলাকার মহাসড়ক দিয়ে ফরিদপুরের ভাংগা থানা এলাকায় চলে গেছে।
সাসপেন্ড হওয়া পুলিশ কর্মীরা ঐ রাতে বরিশালÑফরিদপুরÑঢাকা মহাসড়কে পেট্রোল ডিউটিতে ছিলেন। সিসি ক্যামেরার ফুটেজ পর্যলোচনা করে ঐসব পুলিশ কর্মী সঠিকভাবে দায়িত্ব পালন করেনি বলে সুস্পষ্টভাবে প্রতিয়মান হয়েছে বিধায় এ ব্যাবস্থা গ্রহন করা হয়েছে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন