রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

মাগুরায় ভেজাল সার ও কীটনাশক ব্যবসায়ীর বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভ মানববন্ধন

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৭:০১ পিএম

মাগুরায় ভেজাল সার ও কীটনাশক ব্যবসায়ীর মিথ্যা মামলা ও অত্যাচারের হাত থেকে বাঁচতে বুধবার মাগুরায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে ভূক্তভোগী কৃষকরা।

দুপুরে শহরের চৌরঙ্গী মোড়ে শ্রীপুর উপজেলার নাকোল ও কাদিরপাড়া ইউনিয়নের কয়েকশ কৃষক মানবন্ধনে অংশগ্রহণ নেন।

এ সময় তারা অভিযোগ করেন, গত পেয়াজ মৌসুমে ওই এলাকার ৫ শতাধিক কৃষক স্থানীয় কমলাপুর বাজারের সার ও কীটনাশক ব্যবসায়ী আলী আজগর খানের কাছ থেকে নকল কিটনাশক কিনে ব্যাপক ক্ষতির মুখে পড়েন। নকল ওষুধ ব্যবহারে তাদের লাখ লাখ টাকার পিয়াজ চারার কাণ্ড পঁচে নষ্ট হয়ে যায়।

মানববন্ধন সমাবেশে অংশ নেওয়া কৃষকরা জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে ১৬ মার্চ শ্রীপুর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামাপ্রসাদ কুন্ডু ও কৃষি বিভাগের কর্মকর্তারা অভিযুক্ত ব্যবসায়ী আলী আজগরের বাড়িতে অভিযান চালিয়ে নকল সার উদ্ধার করেন। একই সাথে কীটনাশক তৈরীর মালামালসহ তাকে আটক করে এক লাখ টাকা জরিমানা ও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

কিন্তু সম্প্রতি আলী আজগর জামিনে মুক্তি পেয়ে আবারও তার অসৎ বাণিজ্যে লিপ্ত হয়ে পড়েছে। এ ঘটনার প্রতিবাদ করায় স্থানীয়ভাবে প্রভাবশালী আলী আজগর স্থানীয় সন্ত্রাসী ও তার ছেলেদের দিয়ে কৃষকদের উপর হামলা চালায়। যে ঘটনার প্রেক্ষিতে অসৎ ব্যবসায়ী আলী আজগরের হাত থেকে বাঁচতে তারা বুধবার মানববন্ধন সমাবেশ শেষে শহরে বিক্ষোভ করেন। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করা হয় বলে কৃষকরা জানান।

এ বিষয়ে মোবাইল ফোনে অভিযুক্ত ব্যবসায়ী আলী আজগরের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন