মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

খেলাধুলা

জুভেন্টাসে ডি মারিয়া-পগবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ফ্রি এজেন্ট হিসেবে হাই প্রোফাইল খেলোয়াড়দেরই পেয়ে যাচ্ছে জুভেন্টাস। পল পগবাকে দলে ভেড়ানোর পাকা কথা গেল মাসেই হয়ে ছিল। এবার অ্যাঞ্জেল ডি মারিয়াকেও দলে ভেড়াল তুরিনের দলটি। বার্সার জন্য অনেক অপেক্ষা করে শেষমেশ ডি মারিয়া যোগ দিলেন জুভেন্তাসে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন খবর দিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। বার্সেলোনা চাইলেও এখন আর তাদের ডাকে সাড়া দেবেন না আর্জেন্টাইন এই তারকা।
৭ বছর পিএসজিতে কাটানোর পর ডি মারিয়ার ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তি শেষ হয়ে যায় গেল মাসে। এরপর আর তার চুক্তি নবায়ন করেনি দলটি। তখন থেকেই আর্জেন্টাইন এই ফরোয়ার্ড ছিলেন ফ্রি এজেন্ট হয়ে। গুঞ্জন শোনা যাচ্ছিল, আর্জেন্টিনার কোপা জেতানোর নায়ক যোগ দিতে পারেন জুভেন্টাস কিংবা বার্সেলোনায়। জুভেন্টাস তাকে দলে ভেড়ানোর প্রস্তাব দিলেও বার্সেলোনা তাকে হাতে রেখেছিল বিকল্প হিসেবে, যদি ব্রাজিলিয়ান রাফিনিয়াকে দলে না ভেড়াতে পারে, তখন হয়তো তার দিকে হাত বাড়াতেন বার্সা কোচ জাভি। তবে বার্সেলোনাকে সে সুযোগ আর দিচ্ছেন না ডি মারিয়া। জুভেন্তাসে যোগ দেওয়ার বিষয়ে পূর্ণ সম্মতি দিয়ে দিয়েছেন তিনি।
আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের সঙ্গে জুভেন্তাসের চুক্তিটা হবে এক বছরের। জুভেন্টাস শুরুতে তাকে একাধিক বছরের জন্য দলে ভেড়াতে চাইছিল। তবে ডি মারিয়া এক বছরের চুক্তিই চান। বিশ্বকাপকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি, ধারণা করা হচ্ছে এমনই। খুব শিগগিরই সেখানে সই পড়তে যাচ্ছে ডি মারিয়ার। চলতি সপ্তাহেই তুরিনে পাড়ি জমাবেন তিনি।
ডি মারিয়ার সঙ্গে ফরাসি মিডফিল্ডার পল পগবাকেও সই করিয়েছে জুভেন্টাস। ৬ বছর ম্যানচেস্টার ইউনাইটেডে কাটিয়ে আবারও পগবা যোগ দিচ্ছেন তুরিনের ক্লাবটিকে। ম্যানইউতে সময়টা ভালো যাচ্ছিল না পল পগবার। একের পর এক বাজে পারফরম্যান্সের কারণে কোচদের ভরসা অর্জন করতে পারেননি ফরাসি এ মিডফিল্ডার। ফলে মৌসুমের মাঝপথে মোটামুটি নিশ্চিত হয়ে যায় তার দল ছাড়ার বিষয়টি। পগবার সঙ্গে ৪ বছরের চুক্তি করেছে জুভেন্টাস। চলতি সপ্তাহে দুজনকে আনুষ্ঠানিকভাবে দর্শকদের সামনে উপস্থাপন করবে ইতালিয়ান জায়ান্টরা।
জুভেন্টাস পরবর্তী মৌসুমের জন্য শক্তিশালী দল গঠন করার কাজ করছে। এর জন্য বিশ্বমানের খেলোয়াড় দলে নিতে চেষ্টা করছে তারা। পগবা ও ডি মারিয়া সম্পর্কে ইকার ক্যাসিয়াস বলেন, ‘পগবার সাথে অ্যাঞ্জেল... কী একটি দল! কী দুর্দান্ত দল! সে (ডি মারিয়া) বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতি নিতে চাইবে। সে খুবই সতর্ক, সবসময় নিজের খুব যত্ন নেয়। সে কখনোই গুরুতর আঘাত পায়নি। আমার মনে হয় সে দারুণ ফর্মে আছে। ইউরোপে তিনি সব সময়ই বড় ক্লাবগুলোতে খেলেছেন। নভেম্বরে বিশ্বকাপ রয়েছে, এটি স্পষ্ট যে তিনি এমন একটি দল খুঁজছেন, যেখানে তিনি পারেন। কাতারের চ্যালেঞ্জের জন্য নিজেকে প্রস্তুত করছেন তিনি।’
এদিকে, আরও বেশি চ্যালেঞ্জিং ফুটবল খেলতে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান ক্রিস্টিয়ানো রোনালদো। ইংলিশ ক্লাব চেলসিতে যাওয়ার গুঞ্জন রয়েছে। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি মেইলের প্রতিবেদন অনুযায়ী, তাকে পাওয়ার দৌড়ে এগিয়ে আছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। চলতি মৌসুমে রবার্ট লেভান্দোভস্কি দল ছাড়তে চাওয়ার তার শূন্যতা পূরণে এ পর্তুগিজ তারকাকে পেতে চাইছে ক্লাবটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন