শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

পার্স ফেরাতে অবিশ্বাস্য কাণ্ড!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

বিমান উড়ার অনেক আগেই যাত্রীদের বিমানবন্দরে পৌঁছাতে হয়। কারণ যাত্রীর সঙ্গে থাকা লাগেজের নিরাপত্তা সংক্রান্ত তল্লাশির বিষয় থাকে। এরপর সেই লাগেজ বিমানে তুলে দেন বিমানকর্মীরা। তবে যাত্রীরা সঙ্গেই নেন তাদের হ্যান্ড লাগেজ। কিন্তু নিরাপত্তা তল্লাশির লম্বা পর্বে অনেক ক্ষেত্রে হ্যান্ড লাগেজ ফেরত নিতে ভুলে যান যাত্রীরা।
নিজের পার্সটি নিতেই ভুলে গিয়েছিলেন মহিলা যাত্রী। তবে সেই পার্স শেষ পর্যন্ত তিনি ফেরত পেয়েছেন। কিন্তু যেভাবে পেয়েছেন তা সচরাচর ঘটে না। বিমানকর্মীদের কর্তব্যবোধ ও অভিনব কায়দায় পার্স ফেরত দেওয়া দেখে চমকে গেছেন সকলে। ভাইরাল হয়েছে সেই ভিডিও।
যাত্রীর ‘হারানো’ পার্স ফেরত দিতে এক্ষেত্রে সাহায্য করেছেন স্বয়ং বিমানের পাইলট। তিনি সহায়তা না করলে ঝামেলা ছিল পার্সটি ফেরত পাওয়ায়। আসলে বিমানকর্মী যখন পার্স দিতে আসেন যাত্রীকে।
ততক্ষণে সকল যাত্রী বিমানে উঠে পড়েছেন। বিমান ছাড়ার সময় হয়ে গেছে। এমনকী বিমানে ওঠার অস্থায়ী সিঁড়িও সরিয়ে ফেলা হয়েছে। এমন সময় এক বিমানকর্মী রানওয়েতে ছুটে আসেন মহিলার পার্সটি ফেরত দিতে। তার আগেই অবশ্য বিমানের দরজা বন্ধ হয়ে গেছে।
ভাইরাল ভিডিওতে দেখা গেছে, ওই কর্মী অস্থায়ী সিঁড়িটি বিমানের সামনের দিকে টেনে আনেন। পাইলটের বাম দিকের জানলার কাছে। তার উপরে উঠে মহিলার পার্স বা মানিব্যাগ হাতে দাঁড়ান।
অন্যদিকে পাইলটও বিমানের ককপিটের ডানদিকের জানালার কাঁচ খুলে হাত বাড়ান। এরপর নিপুণ দক্ষতায় বিমানকর্মী ছোট্ট পার্সটি ছুঁড়ে দেন পাইলটের দিকে। পাইলট ফিল্ডারের দক্ষতায় ক্যাচ লোফে মহিলাকে ফেরত দেন।
ওই বিমান সংস্থার কর্মী ও পাইলটের এমন কাণ্ড দেখে অবাক হয়েছেন নেটিজেনরা। সবাই মুগ্ধ তাদের কর্তব্যবোধ দেখে। যেভাবে ফেরত দেওয়া হয়েছে, তাতে সবাই চমকে গেছেন। সূত্র : রিপাবলিক ওয়ার্ল্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন