শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

প্রফেসর মোর্শেদের বাসা ছাড়ার নোটিশ প্রত্যাহার দাবি সাদা দলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৬:৩৮ পিএম

ঢাকা বিশ^বিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের শিক্ষক এবং ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) এর মহাসচিব প্রফেসর ড. মো. মোর্শেদ হাসান খানকে দুই সপ্তাহের মধ্যে তাঁর ঢাকা বিশ^বিদ্যালয় ক্যাম্পাসের বাসা খালি করার জন্য দেয়া নোটিশ প্রত্যাহারের দাবি জানিয়েছে সাদা দল। বৃহস্পতিবার ঢাবি ভিসি প্রফেসর ড. মো: আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দিয়ে এই দাবি জানানো হয়।

সাদা দলের আহ্বায়ক প্রফেসর মো. লুৎফর রহমানের নেতৃত্বে দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ এবং সিনেট সদস্যবৃন্দ অফিসে সাক্ষাত করে স্মারকলিপিটি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন। স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে, প্রফেসর মোর্শেদ হাসানকে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ রাজনৈতিক বিবেচনায় ২০২০ সালের ৯ সেপ্টেম্বর বিশ^বিদ্যালয়ের চাকরি থেকে অব্যাহতি দিয়েছে। কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে প্রফেসর মোর্শেদ হাসান খান তাঁকে চাকরিতে পুনর্বহালের দাবিতে ইতোমধ্যে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন। এই বিষয়টি এখনো আদালতের বিচারধীন। বিষয়টি চূড়ান্ত নিস্পত্তির পূর্বেই হঠাৎ করে তাঁকে বাসা ছাড়ার নোটিশ প্রদানের বিষয়টিতে সাদা দল বিস্ময় প্রকাশ করে এবং এর তীব্র প্রতিবাদ জানায়।

প্রফেসর মোর্শেদ হাসানের ক্যান্সার আক্রান্ত অসুস্থ স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে বাসা ত্যাগের নোটিশের বিষয়টিকে অমানবিক বলেও স্মারকলিপিতে উল্লেখ করা হয়। তাই মোর্শেদ হাসান খানের নামে ইস্যুকৃত বাসা ছাড়ার নোটিশটি প্রত্যাহার করার জন্য স্মারকলিপিতে জোর দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, সিনেট সদস্য প্রফেসর ড. মামুন আহমেদ, প্রফেসর ড. মো. মহিউদ্দিন, প্রফেসর ড. মো. আবুল কালাম সরকার, দেবাশীষ পাল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন