শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুর্যোগে আওয়ামী লীগই মানুষের বড় ভরসা: নানক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৮:০৩ পিএম

আওয়ামী লীগ সভাপতি মন্ডলির সদস্য, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, যেকোন দুর্যোগ দুর্বিপাকে আওয়ামী লীগই দেশের মানুষের সবচেয়ে বেশি আশা-ভরসার স্থান। স্মরণকালের ভয়াবহ বন্যার শুরুতেই প্রধানমন্ত্রী, জাতির জনকের কন্যা শেখ হাসিনা সিলেট ও সুনামগঞ্জবাসীর পাশে ছুটে এসেছিলেন। নিজের চোখে মানুষের দুঃখ দুর্দশা দেখে তিনি প্রয়োজনীয় ত্রাণসহায়তা বরাদ্দ দিয়েছেন। সেগুলো সুন্দরভাবে বানবাসী মানুষের হাতে পৌঁছে দেয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতের জন্য এখন প্রতিটি পরিবারের হাতে ১০ হাজার টাকা করে তুলে দেয়া হচ্ছে। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় ছিল বলে এতকিছু সম্ভব হয়েছে।

আজ বৃহস্পতিবার সিলেটের ওসমানীনগর উপজেলার বড় ধিরারাই গ্রামে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর উদ্যোগে বানবাসীদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, খারাপ আবহাওয়া উপেক্ষা করে বন্যার শুরুতেই প্রধানমন্ত্রী সিলেট ও সুনামগঞ্জে ছুটে এসেছিলেন। তিনি বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করেছেন। শুধু সরকারি উদ্যোগেই নয়, বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগ এবং অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও প্রধানমন্ত্রী নির্দেশে বন্যা মোকাবেলায় ঝাঁপিয়ে পড়েছিলেন। এখনো প্রতিদিনই তারা বানবাসীদের পাশে ছুটে যাচ্ছেন। খাবার খাইয়ে দিচ্ছেন, নগদ অর্থবিতরণ করছেন। আমরা লুটপাটের রাজনীতিতে বিশ্বাসী নই। তাই কোটি কোটি টাকার ত্রাণসামগ্রী বিতরণ করা হলেও কোথাও কেউ কোন ধরনের লুটপাটের অভিযোগ তুলতে পারেনি।

তিনি বিএনপির কঠোর সমালোচনা করে বলেন, এই দলের নেতাকর্মীরা সমালোচনার কোন সুযোগ না পেয়ে প্রতিদিনই আবুল তাবুল বকে যাচ্ছে। এত এত ত্রাণ বিতরণের পরও তাদের চোখে সরকার বা আওয়ামী লীগের তৎপরতা চোখে পড়ছেনা। জনগনের জন্য ভালোবাসা নেই বলেই আমাদের তৎপরতা তারা দেখছেনা। তারা কেবল যেনতেন উপায়ে ক্ষমতায় যাওয়ার লোভে উন্মত্ত হয়ে আছে। তবে তাদের সেই দিবাস্বপ্ন কেবল স্বপ্ন হয়েই থাকবে। মানুষ এই দুর্ণীতিবাজদের প্রত্যাখ্যান করেছে।

সিলেটবাসীকে আশ্বস্ত করে তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা আপনাদের পাশে আছেন। পাশে আছে আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ইনশাল্লাহ সবার সম্মিলিত চেষ্টায় আমরা এ পরিস্থিতি থেকে অবশ্যই মুক্ত হবো ইনশাল্লাহ।নানক সিলেটের প্রবাসীসহ যেসব সংগঠন বন্যার্তদের সাহায্য সহযোগীতায় এগিয়ে এসেছে, তাদের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এসময় তার সাথে ছিলেন বাংলাদেশ আওযামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়াও দুপুরে দক্ষিণ সুরমা ও বালাগঞ্জে সিলেট -৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিরের পক্ষথেকে ত্রাণ বিতরণ এবং বিকালে সিলেটে বন্যাকবলিত কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার বানবাসীদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহারের চেক দুই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন