বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আইসিপিসি বাংলাদেশ পর্বে চ্যাম্পিয়ন ঢাবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৮:০৪ পিএম

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য বিশ্বের জনপ্রিয় এবং সবচেয়ে বড় প্রোগ্রামিং প্রতিযোগিতা ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্টের (আইসিপিসি) এশিয়া-ঢাকা আঞ্চলিক পর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের দল DU_FlareBlitz 4.0 চ্যাম্পিয়ন হয়েছে। এ প্রতিযোগিতায় যথাক্রমে প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর দল BUET: NerdHerd ও BUET: 3Q2।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ অনলাইনের মাধ্যমে এ আঞ্চলিক প্রতিযোগিতার আয়োজন করে।


কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সাইফুদ্দিন মো. তারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান, প্রতিযোগিতার প্রধান বিচারক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রতিযোগিতায় বিজয়ী দলসমূহকে অভিনন্দন জানান। তিনি বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বের প্রযুক্তি অঙ্গন আরও বিকশিত হবে। এ ধরনের বৈশ্বিক আয়োজনে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের জ্ঞানের জগৎ সমৃদ্ধ করতে পারবেন।
এ প্রোগ্রামিং প্রতিযোগিতা শিক্ষার্থীদের উদ্ভাবনী চিন্তা ও সৃজনশীলতার বহিঃপ্রকাশের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন