মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুসলিম বলেই এতো হেনস্থা : জাকির নায়েক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ভারতের ইসলামি চিন্তাবিদ জাকির নায়েকের সঙ্গে জড়িত সংস্থাগুলোতে দিনের পর দিন তল্লাশি চালিয়েছে ভারতের গোয়েন্দা সংস্থা। বন্ধ করে দেয়া হয়েছে তার ওয়েবসাইট, সব ব্যাংক অ্যাকাউন্ট। হেনস্থার স্বীকার হতে হয়েছে তার পরিবারের সদস্যদেরও। এবার মুখ খুললেন জাকির নায়েক। তার দাবি, শুধু মুসলিম বলেই এত হেনস্থা করা হচ্ছে তাকে। সম্প্রতি বেআইনি কাজকর্মে যুক্ত থাকার অভিযোগে জাকির নায়েকের সংস্থা ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’কে নিষিদ্ধ করে ভারত সরকার। সেই প্রসঙ্গে দেশবাসীর উদ্দেশে খোলা চিঠিতে জাকির নায়েক বলেন, অনেকে বলেন, আমি নাকি মুসলিম পরিচয় ভাঙিয়ে খাই। সে যাই হোক না কেন, সাম্প্রদায়িক কারণেই আমার সংস্থাকে নিষিদ্ধ করেছে সরকার। একবারও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হল না কেন? আসলে তদন্ত শুরু হওয়ার ঢের আগেই সিদ্ধান্ত নেয়া হয়ে গিয়েছিল। আমি যে মুসলিম! সাধ্বী প্রাচী, যোগী আদিত্যনাথ, রাজেশ্বর সিংরা তো প্রায়ই সাম্প্রদায়িক মন্তব্য করেন। কই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় না তো! নেবে কী করে! তাতে যে রাজনৈতিক স্বার্থ লুকিয়ে আছে। এই সিদ্ধান্তের মাধ্যমে শুধুমাত্র ভারতীয় মুসলিমদের ওপরই নয়, দেশের শান্তি, গণতন্ত্র এবং বিচারব্যবস্থার ওপর আঘাত হানা হয়েছে। তবে আমিও হার মানছি না। দরকার হলে আইনি পথে যাব। ভারতীয় দৈনিক আজকাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
হাফেজ মোহআম্মাদুল্লা ২৭ নভেম্বর, ২০১৬, ১:০৫ পিএম says : 1
তিনি তো সত্বের কথা বলেন আর সত্বের বানি শুনলে বাতিলের এলার্জি শুরু হয় ,তাই ড:জাকির নায়ক এর কারনে মুদি সরকারের এলর্জি শুরু হয়েছে ,সেজন্যে তাল বে-তাল হয়ে গেছে
Total Reply(0)
আজাদ হোসেন ২৭ নভেম্বর, ২০১৬, ৩:০৯ পিএম says : 0
তারা জানে না সত্যিকারে মুসলিম কাকে বলে। যদি জানতো তাহলে তারা কোরআনের আয়াতগুলোকে মেনে নিতো। আমি মনে করি তিনি নিয়ম মেনে চলা মুসলিম। আমি এই দুনিয়ার সকল মুসলমানদের জন্য দোয়া করি। আল্লাহ যেন সকলকে শান্তিতে রাখেন। যখন সত্য সামনে আসবে, সকল মিথ্যা বিলুপ্ত হয়ে যাবে। কারণ মিথ্যা প্রকৃতিগত কারনে একদিন বিলুপ্ত হয়ে যাবে।
Total Reply(0)
মোঃ মুক্তারুল ইসলাম ২৭ নভেম্বর, ২০১৬, ৯:২০ পিএম says : 0
ওয়া ক্বুল যাআল হাক্ব ওয়া যাহাকাল বাত্বিল, ইন্নাল বাত্বিলা কানা যাহুকা, বিজয় নিশ্চিত ইনশাআল্লাহ !
Total Reply(0)
S.M Zahid ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:৫১ এএম says : 0
islamer bijoy karon islam allahar mononito dhormo
Total Reply(0)
সোহেল ৩ ডিসেম্বর, ২০১৬, ৬:০০ এএম says : 0
জাকির নায়েক বলে নয়, যেকোন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ার পরই ব্যবস্থা নেয়া উচিত।
Total Reply(0)
Molla yauduf ৩ ডিসেম্বর, ২০১৬, ১১:০৪ পিএম says : 0
Islamer joy asche
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন